https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৩ জুন ২০২৪
  • অন্যান্য

দাম কমলো এলপি গ্যাসের

অর্থনৈতিক প্রতিবেদক
জুন ৩, ২০২৪ ৪:১৯ অপরাহ্ণ । ৪৭ জন
Link Copied!


দেশের বাজারে কমলো এলপিজির দাম। ১২ কেজির সিলিন্ডারের দাম ৩০ টাকা কমিয়ে এক হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (৩ জুন) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) দাম কমানোর নতুন ঘোষণা দিয়েছে। নতুন দাম সোমবার (৩ জুন) সন্ধ্যা ৬টা থেকে কার্যকর।

চলতি জুন মাসের জন্য ১২ কেজির এলপিজির দাম ১ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিলো ১ হাজার ৩৯৩ টাকা। অর্ধাৎ ৩০ টাকা কমেছে।

এর আগে ২ মে ১২ কেজির সিলিন্ডারের দাম এপ্রিল মাসের তুলনায় ৪৯ টাকা কমিয়ে এক হাজার ৩৯৩ টাকা করা হয়। টানা ৮ মাস বাড়ার পর গত ৩ এপ্রিল কমানো হয়েছিলো এলপিজির দাম। মার্চ মাসের তুলনায় এপ্রিল মাসে ১২ কেজি সিলিন্ডারের দাম ৪০ টাকা কমিয়ে এক হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়।

একই বছরের মার্চে ১২ কেজি সিলিন্ডারের দাম এক হাজার ৪৮২ টাকা, ফেব্রুয়ারিতে এক হাজার ৪৭৪ টাকা ও জানুয়ারিতেএক হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করা হয়েছিলো।

সোমবার (৩ জুন) জুন মাসে অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার ৬২ টাকা ৫৩ পয়সা নির্ধারণ করা হয়েছে। গত মে ও এপ্রিলে অটোগ্যাসের দামও কমিয়েছিলো বিইআরসি। মে ও এপ্রিলে অটোগ্যাসের দাম প্রতি লিটার ৬৩.৯২ টাকা ও ৬৬.২১ টাকা নির্ধারণ করা হয়েছিলো। মার্চ মাসে অটোগ্যাসের দাম প্রতি লিটার ৬৮.০৫ টাকা নির্ধারণ করা হয়। গত ফেব্রুয়ারি ও জানুয়ারি মাসে দাম নির্ধারণ করা হয় ৬৭.৬৮ টাকা ও ৬৫.৬৭ টাকা।