https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  • অন্যান্য

তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

বাংলা টাইমস্
মে ২৬, ২০২৪ ১১:৫২ অপরাহ্ণ । ৬৯ জন
Link Copied!

আইপিএল’র ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতলো কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি হায়দরাবাদের কোন ব্যাটার। মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় দলের ইনিংস। কম লক্ষ্য তাড়ায় ভেঙ্কটেশ আইয়ারের ঝড়ো ফিফটিতে ৫৭ বল হাতে রেখেই শিরোপা উল্লাসে মেতে উঠে কলকাতা।

মাত্র ১০ ওভার তিন বলে দুই উইকেট খরচায় লক্ষ্যে পৌঁছে যায় নাইটরা। এদিন ভেঙ্কটেশ আইয়ার করেন ৫২ রান। গুরবাজ করেন ৩৯। ১০ বছর পর ট্রফি এলো কলকাতায়। আইপিএলে এটা তৃতীয় খেতাব নাইটদের।

২০২৩ বিশ্বকাপে ভারত অধিনায়ক রোহিত শর্মার সেই ভুলটাই করলেন হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্স। টস জিতে বিপক্ষের উপর চাপ তৈরি করতে লক্ষ্যে আগে ব্যাট করে রান তুলে দাও। বাড়তি চাপে পড়ে ভুল করে বসলেন সানরাইজার্স ব্যাটাররা।

মৌসুমের শুরুতেই মেন্টর গৌতম গম্ভীর বলেছিলেন মিচেল স্টার্ক হবেন এক্স ফ্যাক্টর। শুরুর দিকে খারপ পারফরম্যান্সের জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে স্টার্ককে। কিন্তু তিনি বুঝিয়ে দিলেন কেনো তার উপর ভরসা রেখেছিলেন গম্ভীর। কোয়ালিফায়ারের মতোই ফাইনালে প্রথম ওভারে অভিষেক শর্মা এবং তৃতীয় ওভারে ত্রিপাঠীকে সাজঘরে ফিরিয়ে সানরাইজার্স ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন তিনি।

নাইট টার্গেট ছিল ১১৪। আইপিএল ফাইনাল। তার উপরে বল সুইং করছে। স্বাভাবিকভাবেই চাপ তৈরি হওয়ার একটা জায়গা ছিলো। শুরুতে নারিনের উইকেট হারায় কেকেআর। কিন্তু চাপ তৈরি তৈরি হতে দিলেন না গুরবাজ এবং ভেঙ্কটেশ।