https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪

তীব্র তাপদাহ থাকবে শনিবার পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৪, ২০২৪ ১০:১৬ পূর্বাহ্ণ । ৬০ জন
Link Copied!

দেশের চার বিভাগে বইছে তীব্র তাপদাহ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বেড়েছে অস্বস্তি। তবে এই তাপদাহ নিয়ে আরও দু:সংবাদ দিয়েছে আবহাওয়া অফিস। দপ্তরটি বলেছে, চলমান এই তাপপ্রবাহ শনিবার (৬ এপ্রিল) পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আর তাপদাহ আরও বাড়তে পারে। এরই মধ্যে তাপপ্রবাহ নিয়ে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপদাহ। এই তাপদা শনিবার (৬ এপ্রিল) পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আর বলা হয়, বাতাসে জলীয় বাষ্পের বেশি হওয়ায় ঘাম ঝরবে বেশি। এর ফলে অস্বস্তি বাড়বে। বুধবার (৩ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। একই দিন ঈশ্বরদীতে ছিলো ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা মাঝারি তাপপ্রবাহ হিসেবে বিবেচিত। একই সময়ে ঢাকার তাপমাত্রােরেকর্ড করা হয়ে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, বুধবার (৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জ জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।