https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩১ মে ২০২৪
  • অন্যান্য

তীব্র গরমে দুই ঘণ্টায় ১৬ জনের মৃত্যু

বাংলা টাইমস্
মে ৩১, ২০২৪ ১:০৮ পূর্বাহ্ণ । ৫০ জন
Link Copied!

তীব্র দাবদাহে ভয়াবহ পরিস্থিতি বিহারে। দুই ঘণ্টায় মারা গেলেন ১৬ জন। বুধবার (২৯ মে) সেখানকার সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (৩০ মে) তা কমে দাঁড়ায় ৪৪ ডিগ্রিতে। এই মুহূর্তে বিহারের সবচেয়ে উষ্ণ অঞ্চল।

আরও পড়ুন : দাম বাড়লো জ্বালানি তেলের

এক চিকিৎসক জানিয়েছেন, ঔরঙ্গাবাদের এক হাসপাতালে বৃহস্পতিবার (৩০ মে) ৩৫ জন রোগী ভর্তি হয়েছে। তারা সবাই তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েছে। এরমধ্যে ১৬ জন মারা গেছেন। পুরো হাসপাতাল যেন শ্মশান। মৃতদের স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে পুরা এলাকা।

আরও পড়ুন : বন্ধ হয়ে যাচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজার, হতাশা অপেক্ষায় থাকা কর্মীরা

তবে চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে যথেষ্ট ওষুধ, আইস প্যাক ও কুলার মজুদ রয়েছে। চিকিৎসকরাও সর্বদা প্রস্তুত। এই ধরনের পরিস্থিতি তৈরি হলে তা মোকাবিলা করতে তৈরি হাসপাতাল কর্তৃপক্ষ। গত কয়েকদিন ধরেই বিহারে পারদ ছুঁয়েছে নজির। আগামী ৮ জুন পর্যন্ত সমস্ত সরকারি, বেসরকারি স্কুল, কোচিং ইনস্টিটিউট ও অঙ্গনওয়াড়ি কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন।

শেখপুরা জেলায় একটি স্কুলে ১৬ জন ছাত্রীর অচেতন হয়ে পড়ে। অ্যাম্বুল্যান্স না মেলায় টু হুইলার ও ই-রিকশায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এভাবে বেগুসরাই ও জামুইতেও পড়ুয়াদের অসুস্থ হয়ে পড়ার খবর পাওয়া যায়। তারপরও স্কুল ছুটির সিদ্ধান্ত নেয়নি বিহার সরকার।