https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৯ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

তিন সাংবাদিককে লাঞ্চিত, ইউপি চেয়ারম্যান আটক

স্বপন বিশ্বাস, রাজবাড়ী
এপ্রিল ৯, ২০২৪ ৫:৪০ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!

রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়ন পরিষদে ভিজিএফ-এর চাউল বিতরণের অনিয়মের তথ্য জানতে চাওয়ায় ৩ জন সাংবাদিককে অকথ্য ভাষায় গালি-গালাজ করার পাশাপাশি তাদেরকে লাঞ্চিত করেছেন, ওই মুলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ ওহিদুজ্জামান।

সোমবার ( ৮এপ্রিল) মুলঘর ইউনিয়ন পরিষদে প্রকাশ্যে এ ঘটনা ঘটে, এরপর আহত সাংবাদিকেরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়ে, সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ওহিদুজ্জামানকে সোমবার সন্ধ্যায় আটক করেছে।

লাঞ্চিত হওয়া এই সাংবাদিকরা হলেন, রাজবাড়ী জেলা রিপোর্টাস ক্লাবের অর্থ সম্পাদক মাছরাঙ্গা টেলিভিশন ও প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি ইমরান হোমেন মনিম, ক্লাবের দপ্তর সম্পাদক দৈনিক গণকন্ঠের জেলা প্রতিনিধি আতিয়ার রহমান ও দৈনিক সময়ের কাগজের জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজে শোনা ও দেখাযায়, ইউপি চেয়ারম্যান শেখ মোঃ ওহিদুজ্জামানসহ তার সাঙ্গ পাঙ্গো নিয়ে সাংবাদিকদের ওপর চড়াও হন এবং অকথ্য ভাষায় গালি-গালাজ করতে থাকেন। এক পর্যায়ে পরিষদের বাড়ান্দা থেকে ধাক্কা দিয়ে সাংবাদিক ইমরান হোসেন মনিমকে নিচে ফেলে দেন।

ওইসময় তার সাথে থাকা সহকর্মীদের ওপরও হামলা করে তাদের কাছে থাকা একটি ক্যামেরা, একটি স্বর্ণের আংটি ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে। এ বিষয়ে তিনি রাজবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মুলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওহিদুজ্জামান বলেন, তিনি সাংবাদিকদের সাথে একটু উচ্চস্বরে কথা বলেছেন। তবে অকথ্য ভাষায় গালি-গালাজ বা সাংবাদিকদের ধাক্কা দেন নাই।

এদিকে, বিকালে বিষয়টি তাৎক্ষনিকভাবে জেলা পর্যায়ের সাংবাদিক সংগঠন গুলোর কর্মকর্তাদের সাথে আলোচনার মাধ্যমে সম্মিলিতভাবে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার জি,এম আবুল কালাম আজাদ পিপিএম-এর সাথে সাক্ষাৎ করে এ ঘটনার বিচার কামনা করা হয়।

দুঃখ জনক ঘটনা উল্লেখ করে রাজবাড়ীর পুলিশ সুপার জি,এম আবুল কালাম আজাদ পিপিএম বলেন, অভিযোগ দায়ের করা হলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার বলেন, বিষয়টি তিনি অবহিত হয়েছেন। মামলা গ্রহণ করে চেয়ারম্যানকে গ্রেপ্তারের জন্য তিনি পুলিশ সুপারকে অনুরোধ জানিয়েছেন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ খান মোঃ জহুরুল হক, সাধারন সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, সহ-সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র শীল চন্দন, রাজবাড়ী জেলা রিপোর্টাস ক্লাবের সভাপতি লিটন চক্রবর্তী, সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সম্পাদক রুবেলুর রহমান, জেলা রিপোর্টাস ইউনিটের সভাপতি হেলাল মাহমুদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজবাড়ী জেলা শাখার সভাপতি কবির হোসেন প্রমূখ।

উল্লেখ্য, মুলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ মোঃ ওহিদুজ্জামানের বিরুদ্ধে ইতিপূর্বে বিজ্ঞ আদালতে বিচারাধীন মামলার বিপক্ষ নিয়ে সদন দেওয়ার অভিযোগে সাময়িক ভাবে বরখাস্ত হয়েছিলেন। এছাড়া তার বিরুদ্ধে গাছ চুরিসহ নানাবিদ অনিয়মের অভিযোগ