https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

তাপদাহের দাপট সবজির বাজারেও

অর্থনৈতি প্রতিবেদক
এপ্রিল ২৬, ২০২৪ ২:২৩ অপরাহ্ণ । ৪১ জন
Link Copied!

নিত্য পণ্যের বাজারেও তাপপ্রবাহের প্রভাব পড়েছে। সপ্তাহ ব্যবধানে বেড়েছে সবজির দাম। ৬০-৭০ টাকার নিচে কোনো সবজি মিলছে না।
মুরগির দামও বেড়েছে। গরু-খাসির মাংসের দামও বাড়তি। শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজার এ তথ্য জানা গেছে।

চিনি, চাল, আটা, ডাল ও মাছ-মাংস বিক্রি হচ্ছে চড়া দামে। শুক্রবার (২৬ এপ্রিল) সপ্তাহের ব্যবধানে ১০-২০ টাকা কেজিতে বেড়েছে শাক-সবজির দাম। বাজারে আলুর জোগান থাকলেও দাম কমছে না। কেজি বিক্রি হচ্ছে ৫৫-৬০ টাকায়। পাকা টমেটো ৫০-৬০ টাকা কেজি বিক্রি হেচ্ছে। যা গত সপ্তাহে ছিলো ৩০-৪০ টাকা কেজি। ৭০-৮০ টাকা করলা, ঢেঁড়স ৪০-৫০ টাকা, বেগুন প্রকারভেদে ৪০ থেকে ৮০ টাকা, ৬০-৭০ টাকা বরবটি, পটল ৬০-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা, চিচিঙ্গা ৬০-৭০ টাকা, কচুর লতি ৭০-৮০ টাকা, ঝিঙা ৭০-৮০ টাকা, কচুর মুখী মানভেদে ৬০-৭০ টাকা, শসা ৪০-৫০ টাকা, গাজর ৪০-৫০ টাকা ও কাঁচা কলার হালি ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে।

৬০-৭০ টাকায় প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে। দেশি রসুন কেজিতে ১০-২০ টাকা বেড়েছে। আদা ২০০ থেকে ২৪০ টাকা কেজি।

মাংসের বাজারও চড়া। কেজিপ্রতি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০-৮০০ টাকায়। ব্রয়লার মুরগির ২০০ থেকে ২১০ টাকা কেজি। সোনালি ও লেয়ার মুরগির কেজি ৩৪০ থেকে ৩৯০ টাকা। খাসির মাংস ১১০০ থেকে ১২০০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে, ২০০ থেকে ২৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে পাঙ্গাস। রুই-কাতলার দাম কেজি প্রতি ৩৫০ থেকে ৬০০ টাকা বিক্রি হচ্ছে। শোল মাছ প্রতি কেজি ৯০০ থেকে এক হাজার টাকা। শিং মাছ ও বাইলা মাছ আকারভেদে কেজি প্রকারভেদে ৫০০-৭০০ টাকা।