https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪

ঢাকাসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমবে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক
মে ৩, ২০২৪ ১২:৫৯ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

তীব্র তাপপ্র্রবাহ কাটিয়ে এরই মধ্যে স্বস্তির বৃষ্টি ঝরেছে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে। শুক্রবারও (৩ মে) ঢাকাসহ দেশের ৪ বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবার কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। সেই সাথে চলমান তাপপ্রবাহ কিছুটা কমতে পারে। এমনটাই জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টার দিকে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাবাসে জানানো হয়, চলতি মে মাসে তিন থেকে পাঁচটি শিলা বৃষ্টি এবং দু’একটি কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া রাঙ্গামাটিতে রেকর্ড করা হয় সর্বোচ্চ ৬৭ মিলিমিটার।

পূর্বাবাসে আরও বলা হয়েছে, পটুয়াখালী, বরিশাল, কুমিল্লা, নোয়াখালী, কক্সবাজার এবং চট্টগ্রাম জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। একই সাথে বজ্রবৃষ্টিও হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার শুক্রবারের (৩ মে) পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং বরিশাল, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একইসাথে কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।