https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১ জুন ২০২৪
  • অন্যান্য

ঢাকার ১৭টি হাটে হবে কোরবানির পশু বেচাকেনা

নিজস্ব প্রতিবেদক
জুন ১, ২০২৪ ৭:০৭ অপরাহ্ণ । ৪৭ জন
Link Copied!

এ বছর ঢাকার দুই সিটি করপোরেশনে ১৭টি কোরবানির হাট বসবে। এরমধ্যে অস্থায়ী ১৫ হাটের ইজারা প্রায় চূড়ান্ত। এ থেকে ঢাকা দুই সিটির রাজস্ব আয় হবে ৪১ কোটি টাকারও বেশি। তবে ইজারার নিয়ম না মেনে ইজারার বাইরে হাট বসালে নেয়া হবে কঠোর ব্যবস্থা।

আরও পড়ুন : এসএসসিতে ফেল করেও কলেজে ভর্তি, মানতে হবে শর্ত

আর মাত্র কয়েকদিন পরই ঢাকা দক্ষিণের আমুলিয়ার মাঠে কোরবানির পশুর হাট বসবে। এরমধ্যে ৬৫ লাখ টাকায় চূড়ান্ত করা হয়েছে ইজারা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে এ বছর অস্থায়ী হাটের ইজারা দেয়া হচ্ছে ৯টি। আর তা থেকে রাজস্ব আয় হবে প্রায় ২৫ কোটি টাকা। আর ঢাকা উত্তর সিটি করপোরেশনে অস্থায়ী হাটের সংখ্যা হচ্ছে ৬টি। এসব থেকে রাজস্ব অঅদায় হবে প্রায় ১৬ কোটি টাকা। এছাড়া দুই সিটির স্থায়ী হাট গাবতলী ও সারুলিয়ায় হবে কোরবানীর পশু বেচাকেনা। আদালতের স্থিতাবস্থার কারণে কোরবানীর হাট বসবে না আফতাবনগরে।

আরও পড়ুন : ঝড়ে লণ্ডভণ্ড দুই ইউনিয়নের ২০ গ্রাম, তিনজনের মৃত্যু

বেশিরভাগ হাটের ইজারা প্রায়ই চূড়ান্ত। ঈদের পাঁচদিন আগে থেকে বসবে হাট। আর তা চলবে ঈদের পরদিন পর্যন্ত। নির্দিষ্ট স্থানের বাইরে পশুর হাট বসলে নেয়া হবে ব্যবস্থা।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ১১ থেকে ১২টি হাট দক্ষিণ সিটি করপোরেশনে নির্দিষ্ট করেছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, কোরবানীর সব হাটে থাকবে ডিজিটাল ব্যাংকিং ব্যবস্থা। হাটে গরু কিনতে এসে পর্যাপ্ত টাকা না থাকলে ক্রেডিট কার্ডে কিংবা অনলাইলে পেমেন্ট করতে পারবেন ক্রেতারা।