https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪

ডিসি সম্মেলনে গুরুত্ব পাবে ৩৫৬ ইস্যু

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২, ২০২৪ ৫:৩৫ অপরাহ্ণ । ৭৯ জন
Link Copied!

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের বাস্তবায়নই এবারের জেলা প্রশাসক বা ডিসি সম্মেলনে গুরুত্ব পাবে। এমনটাই জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

শনিবার (২ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন। রোববার (৩ মার্চ) চারদিনের ডিসি সম্মেলন শুরু হয়ে চলবে বুধবার পর্যন্ত।

মাহবুব হোসেন বলেন, এবারের সম্মেলন গুরুত্বপূর্ণ। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মাঠ প্রশাসন কীভাবে কাজ করবে, তা নীতি নির্ধারকরা বলবেন। আর বাস্তবায়নে অগ্রাধিকারের বিষয়টি তুলে ধরবেন জেলা প্রশাসকেরা।

ডিসি সম্মেলন ৩৫৬টি ইস্যু নিয়ে আলোচনা হবে বললে জানান মাহবুব হোসেন। বলেন, এবার সবচেয়ে বেশি প্রস্তাব রয়েছে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের, ২২টি।

জেলা প্রশাসক সম্মেলন হবে ৩০ অধিবেশনে। এরমধ্যে কার্যাধিবেশন হবে ২৫টি। অংশ নেবে ৫৬ বিভাগ ও সংস্থা।

আর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বিদেশে থাকায় এবার জেলা প্রশাসকদের সঙ্গে তার সাক্ষাৎ পর্ব থাকছে না। এদিকে বেইলি রোডে আগুনের দগ্ধ হয়ে প্রায় অর্ধশতাধিক মানুষের মৃত্যুর পর আগুনের বিষয়ে জেলা প্রশাসকদের সম্মেলনে কোনো এজেন্ডা থাকছে কিনা- এই প্রশ্ন করা হয় মন্ত্রিপরিষদ সচিবকে।

এর জবাবে তিনি বলেন, আগুনের মতো দুর্ঘটনা বা অনাকাঙ্ক্ষিত যেকোনো বিষয় এজেন্ডাতে না থাকলেও সংশ্লিষ্টরা সে বিষয়ে নির্দেশনা দেবেন।