https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪

টাঙ্গাইলে বিনম্র শ্রদ্ধায় ও স্মরণ সভায় পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
মার্চ ৯, ২০২৪ ৩:৩৭ অপরাহ্ণ । ২১৬ জন
Link Copied!

টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদায় বিনম্র শ্রদ্ধায় ও স্মরণ সভার মাধ্যমে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। কর্তব্যের তরে করে গেল যারা আত্মবলিদান, প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান” এই প্রতিপাদ্যে টাঙ্গাইলে জেলা পুলিশের উদ্যোগে ৯ মার্চ (শনিবার) বিভিন্ন কর্মসূচিতে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে।

টাঙ্গাইল জেলা পুলিশ লাইন্সে সকাল ১০ টায় পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে কর্তব্যরত অবস্থায় শাহাদাত বরণকারী ১০১জন বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

পর্যায়ক্রমে পুলিশের বিভিন্ন ইউনিট ও প্রয়াত পুলিশ পরিবারের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর পুলিশ লাইন্স ড্রিল শেডে আলোচনা সভায় টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার (বিপিএম) এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ মিনহাজ উদ্দিন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফউদ্দিন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী, সিআইডি’র বিশেষ পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন, নৌ পুলিশের বিশেষ পুলিশ সুপার হেলাল উদ্দিন, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএজবি) আব্দুল্লাহ আল মামুন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সর্কেল) মো.সোহেল রানা।

আলোচনা সভা শেষে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধায় স্মরণ করে তাদের স্বজনদের হাতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপহার সামগ্রী তুলে দেন।

এ সময় পুলিশ কর্মকর্তা ও কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের শোকাহত স্বজনহারা পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর প্রয়াত পুলিশ সদস্যদের স্বজনদের সম্মানে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।