https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১৩ মে ২০২৪
  • অন্যান্য

ঝিনাইদহ-১ আসনে ভোট ৫ জুন

নিজস্ব প্রতিবেদক
মে ১৩, ২০২৪ ৬:২৪ অপরাহ্ণ । ২৫ জন
Link Copied!

ঝিনাইদহ-১ আসনে আগামী ৫ জুন উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সময়সূচি পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এক প্রজ্ঞাপনে নির্বাচনের নতুন সময়সূচি নির্ধারণের বিষয়টি জানানো হয়। প্রঞ্জাপনে স্বাক্ষর করেন ইসি সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম।

এর আগে চলতি বছরের ৮ মে ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। এর ফলে শূণ্য আসনটিতে উপনির্বাচনে বাধা কেটে যায়।

একই বছরের ১৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঝিনাইদহ-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই। এর ফলে আসনটি শূন্য হয়। পরে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৬ মে আসনেরর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা নজরুল ইসলামের আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত করে আদেশ দেন বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ।

আইনজীবী সৈয়দ মামুন মাহবুব আদেশের বিষয়টি নিশ্চিত করে জানান, ২১ দিনের জন্য এ নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট।সবশেষ গত ৮ মে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনের শুনানি শেষে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেন। এর ফলে নির্বাচনে আর ওকান বাঁধা রইল না।