https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে নিহত ১৪/ ট্রাকে ওভারলোড ও অতিরিক্ত গতির কারণেই দুর্ঘটনা

শাহ জালাল, বরিশাল
এপ্রিল ২৯, ২০২৪ ২:১৫ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!

ঝালকাঠিতে গাবখানে দুর্ঘটনার কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে-চালকদের লাইসেন্স ও ট্রাকের ফিটনেস না থাকা, ওভারটেকিং করা, সড়কে অবৈধ যান, সড়কের অবকাঠামোয় ত্রুটি, ট্রাকে ওভারলোড, অতিরিক্ত গতি এবং গতিরোধের জন্য নির্দেশনা না দেয়া।

সোমবার (২৯ এপ্রিল) টোলপ্লাজায় ট্রাক চাপায় ১৪ জন নিহতের ঘটনায় জেলা প্রশাসনে তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম বিষয়টি নিশ্চিত করেন।

চলতি মাসের ১৭ এপ্রিল ঝালকাঠির গাবখান সেতু টোলপ্লাজায় সিমেন্টবোঝাই একটি ট্রাক সামনের মিনি ট্রাক, একটি প্রাইভেটকার এবং তিনটি ইজিবাইককে চাপা দিলে ১৪ জন নিহত হয়। এ ঘটনায় আহত হয় ১৭ জন।

এ ঘটনার সিসিটিভি ফুটেজ গণমাধ্যমে প্রকাশিত হলে বেশ আলোচনার সৃষ্টি হয়। আলোচিত এই দুর্ঘটনার পর দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। এতে জেলা প্রশাসন এবং সড়ক ও সেতু মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

গাবখান সেতুসংলগ্ন দুর্ঘটনার জন্য ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরোজকে প্রধান করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহিতুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ঝালকাঠি জোনের সহকারী পরিচালক (প্রকৌশল) মো. মাহবুবুর রহমান ও বুয়েটের অ্যাক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউটের (এআরআই) সহকারী অধ্যাপক ড. আরমানা সাবিহা হককে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়।