https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১৩ মার্চ ২০২৪

‘জিম্মি ২৩ বাংলাদেশি নাবিককে উদ্ধারের চেষ্টা চলছে’

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৩, ২০২৪ ৫:০৮ অপরাহ্ণ । ৫০ জন
Link Copied!

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ (hasan mahamud) বলেছেন, গোয়েন্দাদের মাধ্যমে জলদস্যুদের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। জিম্মি ২৩ বাংলাদেশি নাবিককে দ্রুত উদ্ধারের চেষ্টা করছে সরকার। বুধবার (১৩ মার্চ) দুপুরে ঢাকা (dhaka) বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে তিনি এ কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী জানান, তৃতীয় পক্ষের মাধ্যমে যোগাযোগ স্থাপনের চেষ্টা করা হচ্ছে। কূটনৈতিক মাধ্যমেও তৎপরতা চলছে। তবে জলদস্যুদের সাথে সরকার এখনো যোগাযোগ করতে পারেনি। যেকোনো পরিস্থিতিতে জিম্মিদের মুক্ত করা হবে।

মোজাম্বিক থেকে কয়লা নিয়ে দুবাই যাওয়ার পথে মঙ্গলবার (১২ মার্চ) সকালে সোমালিয়ার দস্যুদের কবলে পড়ে জাহাজ এম ভি আব্দুল্লাহ। তবে জাহাজের ২৩ নাবিকই সুস্থ আছেন বলে জানায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এমভি আবদুল্লাহ জাহাজে থাকা নাবিকদের মধ্যে চট্টগ্রামের বাসিন্দা আছেন ১১ জন। বাকিরা ফেনী, নোয়াখালী, খুলনা, ফরিদপুর, সিরাজগঞ্জসহ বিভিন্ন জেলার।

২০১০ সালের ডিসেম্বরে আরব সাগরে জলদস্যুদের কবলে পড়েছিল জাহাজ মণি নামের একই প্রতিষ্ঠানের আরেক জাহাজ। সেসময় ২৫ নাবিক এবং প্রধান প্রকৌশলীর স্ত্রীকে জিম্মি করা হয়। একশ দিনের মাথায় জলদস্যুদের কবল থেকে মুক্তি পান তারা।