https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪

জাবি আইবিএ’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ । ১৪৫ জন
Link Copied!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ) এর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে আইবিএ’র ফলাফল প্রকাশ করা হয়। এতে নির্ধারিত আসনের ১০ গুণ বেশি সংখ্যক পরীক্ষার্থীর মেধাতালিকা ফলাফলে উল্লেখ করা হয়েছে।

এই ইউনিটে ছাত্রদের মধ্যে প্রথম হয়েছেন মোহাম্মদ মাহবুব আলম। তিনি মোট ৭৪ দশমিক ৮০ নম্বর পেয়েছেন। অন্যদিকে ছাত্রীদের মধ্যে প্রথম হয়েছেন রিফা তামান্না দিঘী। তিনি মোট ৭০ দশমিক ৬০ নম্বর পেয়েছেন।

ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের পরিচালক অধ্যাপক কে এম জাহিদুল ইসলাম জানান, ভর্তিচ্ছু ছাত্রদের পাসের হার ৫৯ দশমিক ৮৭ শতাংশ। আর ছাত্রদের পাসের হার ৫২ দশমিক ৬৬ শতাংশ।

আইবিএ তে ৫০টি আসনের বিপরীতে আবেদনকারী ছাত্র সংখ্যা ২ হাজার ২৬০ জন এবং ছাত্রী ১ হাজার ২৮৬ জন। ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন ২ হাজার ৩৮২ জন। সে হিসেবে মোট উপস্থিতি ৬৭ শতাংশ।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফলাফলসহ বিস্তারিত তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (ju-admission.org)। এর আগ গতকাল বৃহস্পতিবার (২৯ফেব্রুয়ারি) তৃতীয় শিফটে আইবিএ’র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।