https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১২ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

‘জাগ্রত জনতা’ ইসলামিক প্রতিযোগিতায় ৩২ প্রতিযোগীর অংশগ্রহণ

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
এপ্রিল ১২, ২০২৪ ১০:৩৫ অপরাহ্ণ । ৪৩৯ জন
Link Copied!

ইসলামিক প্রতিযোগিতার আয়োজন করলো জাগ্রত জনতা। পবিত্র মাহে রমজানে “জাগ্রত জনতা ” সংগঠন একটি ইসলামিক প্রতিযোগিতার আয়োজন করে। ১৫ বছর বয়সী শিশুরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে । সংগঠন হতে রমজানের শুরতে এই প্রতিযোগিতার ফরম বিতরণ কার্যক্রম চলে এবং রমজানব্যাপী প্রতিযোগীরা তাদের প্রস্তুতি গ্রহণ করে।

শুক্রবার (১২ এপ্রিল) ইসলামিক প্রতিযোগিতার পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রতিযোগীদের ২ ক্যাটাগরিতে বিভক্ত করা হয়। ক ক্যাটাগরিতে ১-১০ বছরের শিশু এবং খ ক্যাটাগরিতে ১১-১৫ বছর বয়সের শিশুদের স্থান দেওয়া হয়। বিচারক মন্ডলীর সূক্ষ্ম বিচার কার্য সম্পাদনের মাধ্যমে প্রতিযোগিতায় ক ক্যাটাগরিতে ১ম,২য় ও ৩য় প্রতিযোগি ও খ ক্যাটাগরিতে ১ম ও ২য় স্থানপ্রাপ্ত প্রতিযোগিদের বিজয়ী ঘোষণা করা হয়।

ক ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করে মো. আরাফাত ইসলাম পিতা মো. ছাবেরুল ইসলাম , ২য় স্থান লাভ করে মোছা. লামিয়া আক্তার নওশিন পিতা : মো. হাশমির ইসলাম, ৩য় স্থান লাভ করে মো সজিব সরকার পিতা মো. জাহেদুল সরকার ।

খ ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করে মোছা. সাদিয়া মনি পিতা মো. সোহেল রানা, দ্বিতীয় স্থান লাভ করে মোছা. ফারিহা পিতা মো. ফরহাদ হোসেন।প্রতিযোগিতার প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মো. মোকাররম হোসেন ও সংগঠনের সদস্য হাফেজ মো. ইমরান আলী সরকার।

এছাড়াও বিচারকমন্ডলী হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মো. মোরসালিন ইসলাম,মো. নুর ইসলাম,মো. আকতার হোসেন, মো. মকবুল হোসেন,মো. নাজমুল হক,মো. মাহাবুর রহমানসহ আরো অনেকে।

অনুষ্ঠান পরিচালনায় সংগঠনের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মনিরুজ্জামান মুরাদ,শাহরিন শৈকত,জোবায়ের হোসাইন,রাকিব হাসান,ইলিয়াস সরকারসহ আরো অনেক সদস্য।

প্রতিযোগিতা সম্পর্কে সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. মাহমুদুল হাসান বলেন,”জাগ্রত জনতা সংগঠন থেকে আজকে আমরা সফল ভাবে একটি ইসলামিক প্রতিযোগিতার আয়োজন করেছি।ধন্যবাদ জানাচ্ছি আজকের অনুষ্ঠান এ সংগঠনের সদস্যদের এবং বিচারকমণ্ডলীদের যারা সরাসরি উপস্থিত থেকে আয়োজনটি সফল করেছে।এছাড়াও বিশেষভাবে ধন্যবাদ জানাই সকল প্রতিযোগী শিশুদের যাদের সাহসী অংশগ্রহণের মাধ্যমে আমরা আমাদের উদ্দেশ্য সফল করতে পেরেছি।আমরা চাই এই রকম অনুষ্ঠান আরও আয়োজন করতে। আমাদের সংগঠনের মাধ্যমে আমরা সমাজের সকল স্তরে কাজ করে একটি আদর্শ সমাজ গড়তে চাই।”

প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ইসলামিক বই প্রদানের মাধ্যমে পুরষ্কৃত করা হয়।এছাড়াও সকল অংশগ্রহণকারী প্রতিযোগী ও বিচারকমন্ডলীর মাঝে বিশেষ উপহার প্রদান করা হয়।

উল্লেখ্য, জাগ্রত জনতা সংগঠনটি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৭ নং মোস্তফাপুরে ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন থেকেই সংগঠনটি সামাজিক ও মানবসেবামূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। বিভিন্ন সামাজিক অবক্ষয় থেকে সমাজকে রক্ষা ও উন্নয়ন করাই সংগঠনের মূল লক্ষ্য।