https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১৬ মার্চ ২০২৪

জবি শিক্ষার্থীর আত্মহত্যা: অভিযুক্ত আম্মানকে গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৬, ২০২৪ ১:৪১ অপরাহ্ণ । ৭৩ জন
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার (১৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েঝে।

মৃত্যুর কারণ হিসেবে তার সুইসাইড নোটে উল্লেখ করা আইন বিভাগের সহপাঠী রায়হান সিদ্দিকি আম্মানকে সাময়িক বহিষ্কারের কথা জানানো হয় কিঞ্জপ্তিতে। একইসঙ্গে অভিযুক্ত শিক্ষার্থীকে সহায়তাকারী শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত ও প্রক্টরিয়াল বডি থেকে তাৎক্ষণিক অব্যাহতি প্রদান করার কথাও জানায় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেনকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রতিবেদন পেশ করার নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘এটা সুইসাইড না, এটা মার্ডার। টেকনিক্যালি মার্ডার।’ স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। তিনি জবির আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।