https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  • অন্যান্য

ছাত্রলীগ কর্মীকে হত্যা: অস্ত্রসহ বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া
জুন ৮, ২০২৪ ৬:৪২ অপরাহ্ণ । ৩৪ জন
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী আশরাফুর রহমান ইজাজকে গুলি করে হত্যার ঘটনায় অন্যতম প্রধান আসামি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান আল ফারাবী জয়কে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রটি একটি ঝোঁপ থেকে জব্দ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া কলেজপাড়া এলাকার শিক্ষক দম্পতি ইয়াকুব আলী ও রোকেয়া বেগমের একমাত্র ছেলে গ্রেপ্তারকৃত ছাত্রলীগ নেতা ফারাবী জয়।

শুক্রবার (৭ জুন) ভোরে নেত্রকোনা জেলার আটপাড়ার কুতুবপুর গ্রাম থেকে হাসান আল ফারাবী জয়কে গ্রেফতার করা হয়।প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে হত্যার দায় স্বীকারোক্তি জবানবন্দি দিয়েছেন। শনিবার (৮ জুন) দুপুর ১২টার দিকে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন এসব তথ্য জানান।

তিনি জানান, বুধবার সন্ধ্যা ৬টায় পৌর এলাকার কলেজপাড়ায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ছাত্র আশরাফুল রহমান ইজাজ খুন হয়। ভিডিওতে দেখা যায়, ফারাবী তাকে গুলি করে কোমরে পিস্তল রেখে ঘটনাস্থল থেকে সরে যাচ্ছেন।

জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি হাসান আল ফারাবী জয়ের সাথে ইজাজের পূর্ব বিরোধ ছিলো। বুধবার সকালে ভোটকেন্দ্রে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। সন্ধ্যায় বিজয় মিছিল চলাকালে আবারো বিরোধ শুরু হলে জয় ইজাজকে গুলি করেন।

পুলিশ সুপার বলেন, শুক্রবার (৭ জুন) ভোরে নেত্রকোণার আটপাড়ার কুতুবপুর গ্রাম থেকে জয়কে গ্রেপ্তার করা হয়।

ইজাজ ও তার সাথে চলাফেরা করা কয়েকজনকে চরম শিক্ষা দেয়ার পরিকল্পনা অনুযায়ী গত ২ জুন শহরের আরেকজনের কাছ থেকে খোকা গুলি করা অস্ত্রটি সংগ্রহ করে জয়কে দেয় এবং এজাজকে মারার সুযোগ খুঁজতে থাকে। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নির্বাচনের দিন ৫ জুন সন্ধ্যা সোয়া ৬টায় নির্বাচন শেষে কলেজপাড়া এলাকায় বিজয় উল্লাস করার জন্য ২০ থেকে ২৫ জন লোক জড়ো হয় এবং সেখানে খোকা, জয় এবং ইজাজও ছিল। খোকার সাথে কোনো একটা বিষয় নিয়ে ইজাজের তর্কবির্তকের মাঝেই জয় তার কোমর থেকে পিস্তল বের করে ইজাজকে প্রকাশ্যে গুলি করে পালিয়ে যায়।