https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২১ মে ২০২৪
  • অন্যান্য

ছয় নির্বাচন কর্মকর্তা আটক, জাল ভোট দেয়ার দায়ের দু’জনের দণ্ড

নোয়াখালী প্রতিনিধি
মে ২১, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনে নোয়াখালীর সোনাইমুড়ীতে জালভোটে সহযোগিতা করায় দুই সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪ পোলিং অফিসারকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মে) দুপুরে নান্দিয়াপাড়া বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতের পরিচালনা করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন।

অপরদিকে, একই দিন বেলা সাড়ে ১১টার দিকে জাল ভোট দেয়ার অভিযোগে দুই জনকে ছয় মাস করে সশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আমিশাপাড়া নজরুল একাডেমি উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সোনাইমুড়ী উপজেলার নান্দিয়াপাড়া বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ডিগ্রি কলেজ কেন্দ্রে মঙ্গলবার (২১ মে) দুপুরে তানিমুর রহমান নামের এক ব্যক্তি জাল ভোট দিতে আসেন। তখন বিষয়টি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের হাতে ধরা পড়ে। এ সময় দায়িত্বে অবহেলায় কেন্দ্রের দুই সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে দায়িত্ব থেকে তাৎক্ষণিকভাবে অব্যাহতি দেওয়া হয়। তারা হলেন- মোহাম্মদ তাজুল ইসলাম ও মো. কামাল উদ্দিন। এছাড়া চারজন পোলিং কর্মকর্তা মো. সোলাইমান সেলিম, কোহিনুর আক্তার, মহিনুল ইসলাম ও সাবিনা ইয়াসমিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোনাইমুড়ী থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন বলেন, দুই সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪ পোলিং অফিসারকে থানায় আনা হয়েছে। সরকারি প্রিসাইডিং কর্মকর্তা, পোলিং কর্মকর্তা, ভুয়া ভোটারসহ ৭ জনের বিরুদ্ধে নিয়মিত মামলার দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।