https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৬ জুন ২০২৪

চতুর্থ ধাপের ভোটে উপজেলা চেয়ারম্যান হলেন যারা

নিজস্ব প্রতিবেদক
জুন ৬, ২০২৪ ১২:৩৭ পূর্বাহ্ণ । ৩৮ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোট গোলযোগ ছাড়াই শেষ হয়েছে । বুধবার (৫ জুন) দেশের ৬০ উপজেলার পাঁচ সহস্রাধিক ভোটকেন্দ্রে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত।

এই ধাপে ৬টি উপজেলায় ইভিএমে ভোট হয়। বাকিগুলোতে ব্যালট পেপারে। ভোট শেষে কেন্দ্রে কেন্দ্রে শুরু হয় গণনা। সন্ধ্যার পর থেকে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এই ধাপে চেয়ারম্যান হলেন যারা:
,
বাঘা (রাজশাহী) : রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে মোটর সাইকেল প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন এ্যাড: লায়েব উদ্দিন লাভলু। তিনি পেয়েছেন ৩২ হাজার ৪০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোকনুজ্জামান রিন্টু আনারস প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৩২,২৯৯ টি।

এখানে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন আব্দুল মোকাদ্দেস। তিনি পেয়েছেন ২৫ হাজার ৬৩২ ভোট ।

নারী ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন মোসা: রিনা খাতুন। ২৫ হাজার ৫৮৪ পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন।

চারঘাট (রাজশাহী) : চারঘাটে ২৪০ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্মসম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুন।

চারঘাট উপজেলায় ৬৩ ভোট কেন্দ্রের ফলাফল এর ভিত্তিতে কাজী মাহমুদুল হাসান মামুন (মোটর সাইকেল) প্রতীক পেয়েছেন ৩২ হাজার ২৮১। তার নিকটতম প্রতিদন্দী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল ইসলাম (আনারস) প্রতীক পেয়েছেন ৩২ হাজার ৪১।

ফুলবাড়ী( দিনাজপুর) প্রতিনিধি : উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের ফুলবাড়ীতে দ্বিতীয়বারের মতো উপজেলা চেয়ারম্যান হলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান মিল্টন। তিনি মোটরসাইকেল প্রতীকে ৫৭৬৬২ ভোট পেয়েিনির্বাচিত হয়েছেন।

বুধবার (৫ জুন) রাত ৯টায় উপজেলা পরিষদ সভাকক্ষে বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমাল।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ এসেছে মামুনুর রশিদ মুহুরী। তিনি তালা প্রতীকে ৩০০৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ ফুটবল প্রতীকের শিউলী রানী রায় ৩৭৭৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ‘বাংলা টাইমস’কে
বলেন, আইন শৃঙ্খলায় নিয়োজিত ছিলেন আটজন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট,১১৭ জন পুলিশ, তিন প্লাটুন র‌্যাব, ৯২০ জন আনছার, তিন প্লাটুন বিজিবি সদস্য,প্রশাসনের এস্ট্রাইকিং ফোর্স ।

উল্লেখ্য, ফুলবাড়ী উপজেলার একটি পৌরসভাসহ ৭টি ইউনিয়নে ৬৩ টি ভোট কেন্দ্রর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
ভোটারের সংখ্যা এক লাখ ৫২ হাজার ৪৭৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৬২৭৩ জন। আর মহিলা ভোটার ৭৬ হাজার ২০৪ জন এবং একজন ভোটার তৃতীয় লিঙ্গের ছিলেন ।

ফেনী: উপজেলা পরিষদ নির্বাচনে ছাগলনাইয়ায় চেয়ারম্যান পদে কাপ-পিরচ প্রতীকের প্রার্থী মিজানুর রহমান মজুমদারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন ৫৪ হাজার ৯২১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জোলেখা শিল্পী (কলস) ৪৯ হাজার ১৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

জামালপুর: সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মো. রফিকুল ইসলাম আনারস প্রতীকে ৪২ হাজার ২১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আল আমিন তালা প্রতীকে ৩২ হাজার ৭০১ ভোট পেয়ে নির্বাচিত হন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. মাহমুদা খাতুন কলস প্রতীকে ৪১ হাজার ৫৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

চাঁদপুর: ফরিদগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে খাজে আহমেদ ৬০ হাজার ৮৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

কচুয়া উপজেলায় মাহবুব আলম ৩৪ হাজার ১৩৯ ভোট পেয়ে নির্বাচিত।