https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  • অন্যান্য

ঘূর্ণিঝড় রেমাল, হাতিয়ায় পানিবন্দি ৪০ হাজার মানুষ

নোয়াখালী প্রতিনিধি
মে ২৬, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ । ৩৮ জন
Link Copied!

নোয়াখালীর হাতিয়ায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নয়টি গ্রামসহ ১৪টি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এতে নিঝুম দ্বীপ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রধান সড়ক ও বাজারগুলো প্লাবিত রয়েছে।

রোববার (২৬ মে) দুপুর থেকে শুরু হওয়া জোয়ারে এসব গ্রাম প্লাবিত হয়েছে। হাতিয়ায় নদীর পানি জোয়ারের প্রভাবে স্বাভাবিকের চেয়ে ৪-৫ ফুট পানি বেড়েছে। এর ফলে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ৪০ হাজার মানুষ।

প্লাবিত হওয়া গ্রামগুলো হলো-মুন্সি গ্রাম, আদর্শ গ্রাম, নিঝুমদ্বীপ ইউনিয়নের মোল্লা গ্রাম, বান্দাখালী গ্রাম, ডুবাইয়ের খাল গ্রাম, ইসলামপুর গ্রাম, বাতায়ন গ্রাম,আনন্দগুচ্ছ গ্রাম, বসুন্ধরা গ্রাম ও ধানসিঁড়ি গ্রাম, পূর্বাচল গ্রাম,হরণী ইউনিয়নের চর ঘাসিয়া, বয়ারচর গ্রাম, তমরদ্দি ইউনিয়নের পশ্চিম তমরদ্দি গ্রাম ও নলচিরা ইউনিয়নের তুফানিয়া গ্রাম।

স্থানীয় বাসিন্দা জিল্লুর রহমান বলেন, রোববার (২৬ মে) সকাল ১০টা থেকে শুরু হওয়া টানা বর্ষণে উপজেলার ছয়টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এর ফলে এখানে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।

নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আফছার মো.দিনাজ উদ্দিন বলেন, রোববার (২৬ মে) দুপুর থেকে জোয়ারের পানি ঢুকে নিঝুম দ্বীপ ইউনিয়নের ৯টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় ২৫ থেকে ৩০ হাজার মানুষ ঘর বন্দি হয়ে পড়েছে। পানিতে ভেসে গেছে গবাদিপশুর খাদ্য ও মাছের ঘের।

হাতিয়া ইউএনও শুভাশিষ চাকমা বলেন,মানুষের জানমাল ও নিরাপত্তার স্বার্থে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হাতিয়ার সঙ্গে সব চলাচল বন্ধ থাকবে।