https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  • অন্যান্য

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সেন্টমার্টিনে বেড়েছে পানি

কক্সবাজার প্রতিনিধি
মে ২৬, ২০২৪ ৬:১০ অপরাহ্ণ । ৫৪ জন
Link Copied!

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পানি বেড়ছে সেন্টমার্টিনে। এরমধ্যে দ্বীপের চারপাশে পানির উচ্চতা ৩ থেকে ৪ ফুট বেড়েছে। এ কারণে সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং করা হচ্ছে।

রোববার (২৬ মে) সকাল থেকে টেকনাফসহ সেন্টমার্টিনে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়। টেকনাফ থানার ওসি ওসমান গনি বলেন, বঙ্গোপসাগরে অবস্থান করা গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত হয়েছে। এরমধ্যে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর এবং কক্সবাজার সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এই সংকেত জানার পর টেকনাফ থানা পুলিশের পক্ষ থেকে সেন্টমার্টিসহ টেকনাফ, শাহপরীর দ্বীপ, সাবরাং, বাহারছড়া, হোয়াইক্যং ও হ্নীলায় মাইকিং করা হয়েছে। লোকজনকে নিরাপদ আশ্রয় যেতে বলা হচ্ছে। যেকোন ধরনের দুর্ঘটনা মোকাবিলায় পুলিশের টিম প্রস্তুত রাখা হয়েছে।

টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ সাফকাত আলী বলেন, বিপদ সংকেত বৃদ্ধি পাওয়ায় সেন্টমার্টিনসহ টেকনাফের উপকূলে বসবাসকারীদের নিরাপদে আশ্রয়কেন্দ্রে চলে যেতে মাইকিং করা হয়েছে। পাশাপশি শুকনো খাবার-পানি মজুত রাখার পাশাপাশি মেডিক্যাল টিম প্রস্তুত রাখা হয়েছে।