https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

‘গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস’

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৮, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ । ৮৮ জন
Link Copied!

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, শান্তিতে নোবেলজয়ী হয়েও ড. ইউনূস ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হত্যাযজ্ঞে নিশ্চুপ থেকে একজন ইসরায়েলির দেওয়া পুরস্কার নিয়ে প্রকারান্তরে গণহত্যায় সমর্থন দিয়েছেন এবং ইউনূস সেন্টার এটিকে ইউনেস্কোর পুরস্কার বলে মিথ্যাচার করছে -এটি অত্যন্ত দুঃখজনক।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি ড. ইউনূসের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, ইউনূস সেন্টারের মিথ্যাচারে আমি হতবাক। আজারবাইজানের বাকুতে সম্প্রতি এক সম্মেলনে হেদভা সের নামে এক ভাস্কর, যিনি ইসরায়েলি, তিনি ড. ইউনুসকে একটি পুরস্কার দিয়েছেন। এই সম্মেলনে পুরস্কার ইউনেস্কোর পক্ষ থেকে তো নয়, একজন ব্যক্তির পক্ষ থেকে দেয়া হয়। ইউনূস সেন্টারের পক্ষ থেকে মিথ্যা ও অপপ্রচার করা হচ্ছে। এটাই প্রথম নয়, এর আগেও এই ধরনের মিথ্যাচার ইউনূস সেন্টারের পক্ষ থেকে করা হয় বলে মন্ত্রী জানান।

মন্ত্রী আরও বলেন, ড. ইউনূস শান্তিতে নোবেল পেয়েছেন। গাজায় নির্বিচারে মানুষ হত্যা করা হয়েছে, নারী ও শিশুদের হত্যা করা হচ্ছে। এ নিয়ে তিনি একটি শব্দও উচ্চারণ করেননি। বরং এ সময় তিনি এক ইসরায়েলির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। এর অর্থ কি এই নয় যে, ড. ইউনূস প্রকারান্তরে গণহত্যায় সমর্থন দিয়েছেন! এটি অত্যন্ত দুঃখজনক।