https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

খনিজ সম্পদ রক্ষার আন্দোলকে বেগবান করার আহবান

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
এপ্রিল ২০, ২০২৪ ৭:২৭ অপরাহ্ণ । ২৮ জন
Link Copied!

রাস্তা-ঘাট আর উড়াল রাস্তা নির্মান করলেই মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয় না। স্বাধীনতার চেতনা ছিল, মানুষ তার অধিকার নিয়ে বাঁচতে পারবে, তার অধিকারের প্রশ্নে রাস্তায় প্রতিবাদ করবে, দেশের মানুষ শিক্ষা, চিকিৎসা ও নিরাপত্তা পাবে, আজ স্বাধীনতার ৫০ বছর পরও মানুষের নিরাপত্তা নাই, চিকিৎসা নাই, শিক্ষা নাই, শিক্ষা ও চিকিৎসা নিতে যে পরিমান ব্যায় হয়, তা দেশের ৮০ ভাগ মানুষ বহন করতে পারেনা।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা শাখা তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে সংগঠনের প্রয়াত নেতাকর্মীদের স্মরণে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব অর্থনীতিবিদ অধ্যাপক ড. আনু মুহাম্মদ।

শনিবার (২০ এপ্রিল) স্থানীয় ডাকবাংলো চত্বরে সংগঠনের আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

তিনি আগামী দিনে ফুলবাড়ীসহ সারা দেশের জাতীয় সম্পদ ও খনিজ সম্পদ রক্ষার আন্দোলকে বেগবান করতে সকলকে প্রস্তুত থাকার আহবান জানান।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য মোশাররফ হোসেন নান্নু, সিপিবির কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসাইন, সিপিবির জেলা সভাপতি অ্যাড. মেহেরুল ইসলাম,বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সমন্বয়ক মনিরুজ্জামান মুনির, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের দিনাজপুর জেলা সম্পাদক আকতার আজিজ, ফুলবাড়ী উপজেলা শাখা তেল গ্যাস জাতীয় কমিটির সদস্য সচিব ও সিপিবি’র ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি জয় প্রকাশ গুপ্ত, মো. হামিদুল হক, সিপিবি’র ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক এসএম নূরুজ্জামান জামান, ওয়ার্কার্স পার্টি’র ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সিকদার, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের ফুলবাড়ী উপজেলা শাখার সম্পাদক সঞ্জিত প্রসাদ গুপ্ত, জাতীয় গণফ্রন্টের কমল চক্রবর্তী, ফুলবাড়ী উপজেলা শাখা তেল গ্যাস জাতীয় কমিটির সাবেক সদস্য সচিব আব্দুল মজিদ চৌধুরী, গণসংহতি আন্দোলনের নাজার আহম্মেদ, ফুলবাড়ী রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শামিউল ইসলাম চৌধুরী,মো. আব্দুল কাইয়ুম, সহকারী অধ্যাপক গোরাম কিবরিয়া, উপজেলা শাখা তেল গ্যাস জাতীয় কমিটির সদস্য সহকারী অধ্যাপক জারজিস আহম্মেদ প্রমুখ।