https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১৫ এপ্রিল ২০২৪

খতনার সময় শিশুর যৌনাঙ্গ কেটে ফেললেন হাজাম

ময়মনসিংহ প্রতিনিধি
এপ্রিল ১৫, ২০২৪ ১১:৫২ অপরাহ্ণ । ৪৩ জন
Link Copied!

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খতনা করার সময় এক শিশুর (১১) যৌনাঙ্গ কেটে ফেলেছেন হাজাম। রোববার (১৪ এপ্রিল) এ ঘটনাটি ঘটেছে। গুরুতর অবস্থায় ওই শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা।

তবে এ ঘটনায় হাজামের বিরুদ্ধে শিশুর পরিবারের পক্ষ থেকে এখনও কোনো আইনি ব্যবস্থা নেয়া হয়নি। তবে হাজাম মো. আকবর (৪৮) নজরদারিতে রয়েছেন।

জানা গেছে, পরিবারের সদস্যরা শিশুটির খতনা করার জন্য রোববার (১৪ এপ্রিল) অনুষ্ঠানের আয়োজন করে। এক পর্যায়ে শিশুটিকে গোসল করিয়ে হাজামের কাছে নিয়ে যাওয়া হয়। এরপর শিশুটিকে খাটিয়ার ওপর বসানো হয়। হাজাম মো. আকবর তার কাজ শুরু করলে শিশুটি চিৎকার দিয়ে ওঠে।

শিশুটির চিৎকার শুনে পরিবারের সদস্যরা গিয়ে দেখেন, খতনা করানোর সময় হাজাম আকবর শিশুর যৌনাঙ্গ গোড়া থেকে কেটে ফেলেছেন। এতে শিশুটি যন্ত্রণায় কাতরাচ্ছে। রক্তক্ষরণ শুরু হলে শিশুটিকে প্রথমে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু ওই মেডিকেলে যৌনাঙ্গ জোড়া দেয়ার মতো চিকিৎসক না থাকায় শিশুটিকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

সোমবার (১৫ এপ্রিল) শিশুটির মামা মেহেদি হাসান বলেন, শল্যচিকিৎসার মাধ্যমে যৌনাঙ্গ জোড়া দেয়া হলেও তা সফল কি না, এখনও বোঝা যাচ্ছে না। চিকিৎসার সফলতার ওপর নির্ভর করছে হাজাম আকবরের আইনি ব্যবস্থা নেয়ার বিষয়টি।