https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৫ জুন ২০২৪
  • অন্যান্য

‘কোন ব্যক্তির সাথে র‍্যাবের ভাবমূর্তির কোন বিষয় নেই’

গোপালগঞ্জ প্রতিনিধি
জুন ৫, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ । ২৫ জন
Link Copied!

র‍্যাবের নতুন মহাপরিচালক(ডিজি) ব্যারিস্টার মো. হারুন অর রশীদ বলেছেন, উন্নয়নের একটা পূর্বশর্ত আইনশৃঙ্খলা এবং স্থিতিশীলতা। আজকে এই আইন শৃঙ্খলা এবং স্থিতিশীলতার জন্য উন্নয়নের এ যাত্রায় যারা প্রধানমন্ত্রীর সাথে সারথী ছিলেন তাদের মধ্যে আজকের এই পুলিশ এবং এলিট ফোর্স র‍্যাব রয়েছে।

আরও পড়ুন : ১৫ দিন সময় চাইলেন বেনজীর

বুধবার (৫ জুন) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে র‍্যাবের নতুন মহাপরিচালক এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, মাদক, জঙ্গি-সন্ত্রাস দমন, জলদস্যু ও বনদস্যু নির্মূল করা রাষ্ট্রীয় শৃঙ্খলা এবং নিরাপত্তা জনশৃংখলা রক্ষা অপরাধ দমন এবং নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‍্যাবের রয়েছে এক ঐতিহ্য ও গৌরবজ্জ্বল ইতিহাস।

র‍্যাবের সাবেক মহাপরিচালক ও পুলিশ প্রধান বেনজীর আহমেদ এর দুর্নীতি প্রসঙ্গে নয়া র‍্যাব প্রধান বলেন, একটা ফোর্স কখনো কারো দায় নেবে না। কেউ যদি কোন ভুল ত্রুটি করে থাকে তাহলে ফোর্স এ দায়ভার নেবে না। কোন ব্যক্তির সাথে র‍্যাবের ভাবমূর্তির কোন বিষয় নেই।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭৫ এর আগষ্ট নিহত তার পরিবারের শহীদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতিদানকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। পরে র‍্যাব ডিজি পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।

এ সময় র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল মাহাবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) ডিআইজি মোঃ ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার আরাফত ইসলাম, র‍্যাব-৬ এর অধিনায়ক লে. কর্ণেল মাহমুদ, র‍্যাব-১০ এর অধিনায়ক লে. কর্ণেল ফায়েজুল আরিফিন সহ র‍্যাবের উর্দ্ধতন কর্মকর্তাগণ ও গোপালগঞ্জেন পুলিশ সুপার আল বেলি আফিফা তাঁর সাথে উপস্থিত ছিলেন।