https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১৩ মার্চ ২০২৪
  • অন্যান্য

কালিহাতী সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবিতে মানববন্ধন

মোঃ মশিউর রহমান,টাঙ্গাইল
মার্চ ১৩, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ । ২৫৯ জন
Link Copied!

কালিহাতী সাব-রেজিস্ট্রার মো. খায়রুল বাশার ভূঁইয়া পাভেলের অপসারণ দাবিতে মানববন্ধন করেছে উপজেলা দলিল লেখক কল্যাণ সমিতি। বুধবার (১৩ মার্চ) দুপুরে সাব-রেজিস্ট্রার কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে তারা সংবাদ সম্মেলন করেন।এরপর উপজেলা নির্বাহী অফিসারের কাছে দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন-কালিহাতী উপজেলা দলিল লেখক কল্যাণ সমিতির সভাপতি মো. নুরুল ইসলাম সরকার, সাবেক সভাপতি ইমান আলী, সহ-সভাপতি শাজাহান মিয়া, সাধারণ সম্পাদক মাছুম সরকার, দলিল লেখক রামপ্রসাদ বসু, আব্দুল করিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ২০২৩ সালের ২০ ডিসেম্বর মো. খায়রুল বাশার ভূঁইয়া পাভেল কালিহাতী উপজেলা সাব-রেজিস্ট্রার হিসেবে যোগদানের পর থেকে দাতা-গ্রহীতাদের প্রতিটি দলিল সম্পাদনে সরকারি উৎসে করের সমপরিমাণ অর্থ দাবি করছে। ওই পরিমাণ অর্থ না দিলে তিনি কোন দলিল সম্পাদন করেন না। এজন্য উপজেলায় বিভিন্ন প্রকার দলিল সম্পাদনের হার অর্ধেকে নেমে এসেছে। এছাড়া তিনি দলিল লেখক এবং দাতা গ্রহীতাদের সঙ্গে চরম দুর্ব্যবহার করেন। তার আচরণে ভদ্রতা-সভ্যতার লেশমাত্র নেই। তিনি প্রকাশ্যে দলিল প্রতি অর্থ দাবি করেন। অন্যথায় দলিল সম্পাদন বন্ধ রাখেন। গত দুই মাসে তার দপ্তরে দেড় শতাধিক দলিল সম্পাদনের জন্য পড়ে রয়েছে। দাতা-গ্রহীতারা দলিল সম্পাদন করতে এসে বার বার ফিরে যাচ্ছেন।

বক্তারা আরও বলেন, সাব-রেজিস্ট্রারের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে ইতোপূর্বে দলিল লেখক সমিতি কলম বিরতি কর্মসূচি পালন করেছে। আজ বুধবার থেকে এ বিষয়ের প্রতিকার না হওয়া পর্যন্ত কলম বিরতি চলবে। এরপরও প্রতিকার না হলে দলিল লেখক সমিতির সদস্যরা গণঅনশন কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দেন।

অপরদিকে, দেখা যায় আজকে স্বাধীনতার মাসেও জাতীয় পতাকা উত্তোলন করেননি উপজেলা সাব রেজিস্ট্রার অফিসে।

জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়ে বীর মুক্তিযোদ্ধা শুকুর মাহমুদ বলেন,সরকারের প্রতিটা অফিসার যেন এখন নিজেকে রাষ্ট্রের অনেক বড় মানুষ মনে করে।তারা জাতীয় পতাকাকে সম্মন জানাতে ভূলে যায়। এটা জাতীর জন্য লজ্জা জনক।

সাব রেজিস্ট্রার খায়রুল বাশার ভূঁইয়া পাভেল বলেন,এসকল বিষয় মিথ্যা বানোয়াট,কোন প্রকার টাকা পয়সা চাওয়া হয়নি। নিয়ম অনুযায়ী সকল কার্যক্রম চলছে।