https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪

কালবৈশাখীর তান্ডব, গাছ পড়ে দুই ঘন্টা বন্ধ ট্রেন চলাচল

মৌলভীবাজার প্রতিনিধি
এপ্রিল ২৮, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ । ৩৪ জন
Link Copied!

আকষ্মিক কালবৈশাখী তান্ডবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে শতাধিক গাছ বিধ্বস্ত হয়েছে। রেলপথের উপর ৪০টি গাছ ভেঙ্গে পড়েছে। এর ফলে রোববার (২৮ এপ্রিল) বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল দুই ঘন্টা বন্ধ ছিলো।

এর পাশাপাশি লাউয়াছড়ার ভেতর দিয়ে যাওয়া শ্রীমঙ্গল শমসেরনগর সড়ক বন্ধ ছিলো। প্রবল কালবৈশাখি ঝড়ে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। রোববার (২৮ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় দুই উপজেলার মধ্যদিয়ে কালবৈশাখি ঝড় বয়ে যায়।

স্থানীয়রা জানান, প্রচন্ড কালবৈশাখি ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ব্যাপক গাছগাছালি বিধ্বস্ত হয়েছে। রেলপথ ও সড়কে অসংখ্য গাছ ভেঙ্গে পড়েছে। এছাড়া কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুর ইউনিয়নের কয়েকটি এলাকায়ও ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গাছ ভেঙ্গে পড়ায় বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিলো।

সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ২০ মিনিট থেকে শ্রীমঙ্গল স্টেশনে এবং ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ৪০ মিনিট থেকে ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। রেলওয়ের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা রেলপথ থেকে ভেঙ্গে পড়া গাছ সরালে সন্ধ্যা ৭টা ৪০মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেলপথে ৪০টি গাছ ভেঙ্গে পড়েছে। গাছ সরিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।