https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১৫ মে ২০২৪
  • অন্যান্য

কারাবন্দী জঙ্গি নেতার মৃত্যু

জয়পুরহাট প্রতিনিধি
মে ১৫, ২০২৪ ৫:৫৬ অপরাহ্ণ । ১৯ জন
Link Copied!

জয়পুরহাটে কারাবন্দী এক জঙ্গি নেতা মারা গেছেন। তার নাম-মন্তেজার রহমান। মঙ্গলবার (১৪ মে) বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার (১৫মে) ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি ক্ষেতলাল উপজেলার উত্তর মহেশপুর গ্রামের বাসিন্দা।

জয়পুরহাটের জেল সুপার রীতেশ চাকমা জানান, জঙ্গি নেতা মন্তেজার রহমান ২০০৭ সাল থেকে কারাগারে বন্দী ছিলেন। তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র আঞ্চলিক নেতা ছিলেন।

জানা যায়, ২০০৩ সালের ১৪ আগস্ট রাতে ক্ষেতলালের উত্তর মহেশপুর গ্রামে জঙ্গি নেতা মন্তেজারের বাড়িতে জেএমবির শীর্ষ নেতারা গোপনে বৈঠক করছিলেন। রাতেই বাড়িটি ঘেরাও করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবির সদস্যরা হামলা চালিয়ে সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৬ পুলিশ সদস্যকে গুরুতর জখম করে। এ সময় ৩টি শটগান, ৪৫টি গুলি ও ১টি ওয়াকিটকি ছিনিয়ে নেন তারা। ওইদিন রাতেই অভিযান চালিয়ে ১৯ জঙ্গী হামলার সময় আসামি মন্তেজারের বাড়ির পাশে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার হলেও বিস্ফোরক আইনে কোনো মামলা করেনি পুলিশ। এজন্য ২০০৯ সালের ১২ জুলাই রাষ্ট্রপক্ষের আইনজীবী নৃপেন্দ্রনাথ মণ্ডল মামলাটি পুনরায় তদন্তের জন্য আদালতে আবেদন করেন।