https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪
  • অন্যান্য

এমপি নিক্সন চৌধুরীকে শোকজ

ফরিদপুর প্রতিনিধি
মে ২৭, ২০২৪ ১০:০৩ অপরাহ্ণ । ৫৩ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে কারণ শোকজ দেওয়া হয়েছে। সোমবার (২৭ মে) তাকে শোকজের নোটিশ পাঠান নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. জিয়াউল হক খান। মঙ্গলবারের ( ২৮ মে) মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, আপনি মজিবুর রহমান চৌধুরী, সংসদ সদস্য ২১৪ ফরিদপুর-৪। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. শহিদুল ইসলাম ‘আনারস’ প্রতীক মো. শহিদুল ইসলামের বিপক্ষে আপনার একটি অডিও/ভিডিও ক্লিপের বক্তব্য হোয়াটসঅ্যাপে অবহিত করেছেন এবং এ সংক্রান্ত বিষয়ে বিভিন্ন মিডিয়াতেও প্রচার হয়েছে।

এ ছাড়া, ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. মোখলেছুর রহমান (ঘোড়া প্রতীকের প্রার্থী) আপনার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের একটি অভিযোগ দাখিল করেছেন। এ সংক্রান্ত আচরণবিধি লঙ্ঘন বিষয়ে পত্রিকায় প্রকাশিত হয়েছে।

আচরণবিধি লঙ্ঘিত হয়েছে মর্মে প্রতীয়মান হয়েছে। তার সুনির্দিষ্ট লিখিত ব্যাখ্যা আগামী ২৮ মে বিকেল ৪টার মধ্যে উপজেলা নির্বাচন অফিসার, ভাঙ্গা সদরপুর ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায়, আপনার বিরুদ্ধে এ বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে।

এ ব্যাপারে নিক্সন চৌধুরী জানান, তিনি নির্বাচনী অচরণবিধি লঙ্ঘন করেননি। তিনি এলাকাতেই নেই। যে অডিওর কথা বলা হচ্ছে তার কোনো ভিত্তি নেই।