https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  • অন্যান্য

এমপি আনার হত্যা/ কলকাতায় ডিবি প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক
মে ২৬, ২০২৪ ৩:১৯ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনা তদন্তে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদের নেতৃত্বে কলকাতা গেছেন ৩ সদস্যের একটি প্রতিনিধিদল।

রোববার (২৬ মে) সকালে কলকাতার উদ্দেশে রওনা হয় এই প্রতিনিধি দলটি। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলো- ওয়ারী বিভাগের ডিসি মুহাম্মদ আব্দুল আহাদ ও এডিসি শাহীদুর রহমান।

ডিবিপ্রধান বিমানবন্দরে বলেন, এমপি আনার হত্যার মাস্টারমাইন্ড শাহীন বলে নিশ্চিত হয়েছে কলকাতা ও ঢাকার গোয়েন্দারা। বাংলাদেশের তদন্ত দল কলকাতায় প্রথমে ঘটনাস্থলে যাবে। তারপর ভারতে গ্রেফতার জিহাদকে জিজ্ঞাসাবাদ করবে।

তিনি আরও বলেন, শাহীনকে দেশে ফিরিয়ে আনতে পুলিশের মহাপরিদর্শকের মাধ্যমে আবেদন করা হবে। এ ক্ষেত্রে ইন্টারপোলের সহায়তা চাওয়া হবে।

উল্লেখ্য, চলতি মাসের ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম। সেখানে গিয়ে প্রথমে তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হহয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি।

এরপর ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজিমের নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেন বন্ধু গোপাল বিশ্বাস। ২২ মে খবর ছড়ায় কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় হত্যার শিকার হন।

ভারতীয় তদন্তকারীদের মতে, একজন বাংলাদেশি মডেলকে ‘হানি ট্র্যাপ’ হিসেবে ব্যবহার করে এমপি আনোয়ারুলকে কলকাতার নিউ টাউন এলাকার আবাসিক কমপ্লেক্সের ডেকে নেন শাহীন। এর ১৫ মিনিটের মধ্যে তাকে হত্যা করা হয়েছিলো। ফ্ল্যাটে প্রবেশ করা মাত্রই এমপি আনারকে ক্লোরোফর্ম দিয়ে অঞ্জান করা হয়। তারপর তাকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে তার মরদেহ খণ্ড খণ্ড করে কসাই জিহাদ হাওলাদার (২৪)।