https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১০ জুন ২০২৪

‘এমপি আনার হত্যার বিচারের দায়িত্ব ভারত সরকারের’

নিজস্ব প্রতিবেদক
জুন ১০, ২০২৪ ৬:৪৭ অপরাহ্ণ । ৩০ জন
Link Copied!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার যেহেতু ভারতে নিহত হয়েছেন, তাই তার হত্যার বিচারের দায়িত্ব ভারত সরকারের। সোমবার (১০ জুন) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সাথে যুক্তরাষ্ট্রের বন্দি বিনিময় চুক্তি রয়েছে, তাই তারা মূল আসামিকে ফেরত আনার বিষয়ে পদক্ষেপ নিতে পারবে। এছাড়া ঘটনা বা হত্যাকাণ্ড তাদের দেশে হয়েছে তাই বিচারের দায়িত্বও ভারতের।

উল্লেখ্য, এমপি আনার চলতি বছরের ১২ মে কলকাতায় যান চিকিৎসার উদ্দেশে। এরপর সেখানে বন্ধু গোপাল বিশ্বাসের বাসায় ওঠেন। এর পরদিন দুপুরে চিকিৎসার উদ্দেশ্যে বের হলেও তিনি যান কলকাতা নিউটাউনের একটি আলিশান ফ্ল্যাটে। সেইদিন ওই ফ্ল্যাটে হত্যার শিকার হন এমপি আনার। মরদেহ টুকরা টুকরা করে ট্রলি ব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেয় হত্যাকারীরা। তবে এখন পর্যন্ত তার মরদেহ পাওয়া যায়নি। হত্যায় ব্যবহৃত কোনো অস্ত্রও পাওয়া যায়নি।

তদন্তকারীরা জানায়, কসাই জিহাদ হাওলাদার খুনের কথা স্বীকার করেছে। খুনের অভিযোগ উঠেছে আজিমের বাল্যবন্ধু আখতারুজ্জামান ওরফে শাহিনের বিরুদ্ধে। শাহিনও স্বর্ণ পাচারে যুক্ত ছিলো।