https://bangla-times.com/
ঢাকারবিবার , ২ জুন ২০২৪
  • অন্যান্য

এমপি আনারের ‘মাথার খুলি-হাড়’ উদ্ধারে নতুন পদক্ষেপ সিআইডি’র

নিজস্ব প্রতিবেদক
জুন ২, ২০২৪ ৭:৩৭ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!

কলকাতায় খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনারের দেহের হাড় এবং মাথার খুলি উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতের সিআইডি। এজন্য তারা দেশটির নৌসেনা ও উপকূলরক্ষী বাহিনীর সাহায্য নিচ্ছে।

রোববার (২ জুন) ভারতের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনযায়ী, খালে নোংরা, ঘোলা এবং মাটি মিশ্রিত পানির কারণে ডুবুরিদের কাজ করতে বেগ পেতে হচ্ছে।

এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহের অংশ বিশেষ উদ্ধারে তৎপর কলকাতা পুলিশ। এমপি আনারের হাড় ও খুলি উদ্ধারে এবার নতুন উদ্যোগ নিয়েছে দেশটির সিআইডি।

খালের ঘোলা, নোংরা এবং মাটিমিশ্রিত পানি থেকে হাড় এবং মাথার খুলি উদ্ধারে ভারতীয় নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনীর সাহায্য নিতে যাচ্ছে সিআইডি।

এমপি আনার হত্যার সন্দেহভাজন খুনিদের একজন জিহাদ হাওলাদার। তার দেয়া তথ্যানুযায়ী, এমপি আনারের দেহের হাড় এবং মাথার অংশ টুকরা টুকরা করে ভাঙড়ে পোলেরহাট থানা এলাকার বাগজোলা খালে ফেলা হয়। তবে, যেখানে ফেলা হয়েছে সেই খালের পানি নোংরা, ঘোলা এবং মাটিমিশ্রিত। ডুবুরিরা উদ্ধার কার্যক্রম চালিয়ে সফলতা পাচ্ছেন না। এজন্য উন্নত প্রযুক্তি ব্যবহার করতে যাচ্ছেন সিআইডির কর্মকর্তারা।

ধেমটির সিআইডির এক কর্মকর্তা সংবাদমাধ্যমকেজানান, নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনীর কাছে উন্নত প্রযুক্তি রয়েছে। তাদের ডুবুরি দিয়ে তল্লাশি চালানো হলে আনারের দেহের কিছু অংশ উদ্ধার করা যেতে পারে।

এরমধ্যে কলকাতার নিউটাউনের বিলাসবহুল আবাসনের সেফটি ট্যাঙ্ক থেকে যে মাংসপিণ্ড উদ্ধার হয়েছে, তা এমপি আনারের কিনা, তা জানতে ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।