https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

একদন্ত উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মিলন মেলা

মাসুদ রানা, পাবনা
এপ্রিল ১৩, ২০২৪ ৬:২৩ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!

পাবনার একদন্ত উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র/ছাত্রী এসোসিয়েশন এর ১ম মিলন মেলা-২০২৪ জমকালো আয়োজনের মধ্য দিয়ে সারাদিন ব্যাপি উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে। সাবেক ছাত্র-ছাত্রীদের এই মিলন মেলার উদ্যোক্তা ও সমন্বয়কারীদের সাথে কথা বলে জানা গেছে, একদন্ত উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সাথে সেতু বন্ধন তৈরির উদ্যেশ্যে এই আয়োজন করা হয়েছে।

একমাসের প্রচার প্রচারনাশেষে নিজেদের নাম রেজিষ্ট্রেশনের মাধ্যমে প্রায় ৩শ প্রাক্তন ছাত্র-ছাত্রী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। আমরা সেখানে প্রত্যেকের মধ্যে আমাদের লগো সম্বিলিত টি শার্ট বিতরণ করা হয়। টি শার্ট পড়ে শোভা যাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি একদন্ত বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে, বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের উচ্ছাস প্রকাশ করেন। এর ফাকেই আনন্দ আড্ডা, গল্প ও ছাত্র জীবনের বিভিন্ন স্মৃতি রোমন্থন করা হবে। দুপুরে নামাজ সম্পন্ন করা অতপর দুপুরের খাবার সম্পন্ন করা হবে।

সাবেক শিক্ষার্থীদের মিলন মেলায় মুখরিত একদন্ত উচ্চ বিদ্যালয় মাঠ। একে অপরের সঙ্গে গল্প ও কুশল বিনিময়ে সময় কাটাচ্ছেন সাবেক শিক্ষার্থীরা। দীর্ঘদিন পরে দেখা হওয়ায় সহপাঠিদের জড়িয়ে ধরে কান্নাও করছেন অনেকে। সব মিলিয়ে এক আবেগাপ্লুতে পরিণত হয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া সারাদিনই সাবেক শিক্ষার্থীদের পদচারণায় প্রাণ ফিরে পায় বিদ্যালয় প্রাঙ্গণ। হৈ চৈ, নাচ গান ও ছাত্রদের মিলনে মুখরিত ছিল বিদ্যালয় প্রাঙ্গন। খোলামেলা পরিবেশে সেজেছিল নতুনের বার্তা নিয়ে।

শনিবার(১৩ এপ্রিল) সারাদিন ব্যাপি মিলন মেলা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একদন্ত ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মিলন মেলা অনুষ্ঠানের আহবায়ক ইসমাইল সরদার।

একদন্ত উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মিলন মেলায় এসময় বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা এজেডএম আব্দুল জলিল।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা সিটি কলেজের অধ্যাপক খালেকুজ্জামান, ডা. জিল্লুর রহমান, ব্যাংকার আব্দুস সামাদ, অবসর প্রাপ্ত শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ, সচিব মো: আব্দুস সোবহান((২১তম বিসিএস প্রশাসন খাদ্য মন্ত্রণালয়)

শুভেচ্ছা বক্তব্য রাখেন এসএসসি ৭১ ব্যাচ ইব্রাহিম খলিল, নৌবাহিনীর সিনিয়র চীফ পেটি অফিসার ও জাতীয় এ্যাথলেটিক কোচ রফিকুল ইসলাম, ঢাকা সিটি কলেজের অধ্যাপক আতাউর রহমান, শহীদ সরকারি বুলবুল কলেজের সহ:অধ্যাপক ফরিদ আহমেদ, একদন্ত ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল প্রমুখ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এসএসসি ৮৫ ব্যাচের মতিউর রহমান, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যাত্রাপুর মানসুরিয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম। মিলন মেলায় প্রায় ৩শ জন প্রাক্তন ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।