https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২১ মে ২০২৪

উপজেলা নির্বাচন/ ব্রাহ্মণবাড়িয়ায় ৭৬টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া
মে ২১, ২০২৪ ১২:১১ পূর্বাহ্ণ । ২২ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হবে ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলা পরিষদের ভোট। এই দুই উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে ছয়জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বদ্বিতা করছেন। দুই উপজেলায় ভোটার চার লাখ ৯ হাজার ২৩৬ জন।

সোমবার (২০ মে) দুপুরে কসবা ও আখাউড়া উপজেলার ১২৯টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এসব সরাঞ্জাম পৌছে দেয়া হয়।

কসবা ও আখাউড়া উপজেলায় ভোট কেন্দ্র ১২৯টি। এরমধ্যে ৭৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ন। এর মধ্যে কসবায় ৮৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৫০টি এবং আখাউড়ায় ৪৬টি ভোট কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

সূত্র জানায়, দুই উপজেলায় ভোটের নিরাপত্তায় ১০২৯ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া কসবা উপজেলায় মোবাইল টীম ৩৩টি, স্ট্রাইকিং টীম ২টি, স্ট্যান্ডবাইটীম একটি স্পেশাল মোবাইল টীম ১৫টি থাকবে।

আখাউড়ায় মোবাইল টীম ২০টি, স্ট্রাইকিং টীম দু’টি, স্ট্যান্ডবাইটীম একটি স্পেশাল মোবাইল টীম ১২টি থাকবে। এছাড়াও র্যাব, বিজিবি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা নির্বাচনী দায়িত্ব পালন করবে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম জানান, নির্বাচনে আইন শৃংঙ্খলা রক্ষায় বিপুল পরিমান পুলিশ, র্যাব, বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যজিস্ট্রেট এবং জুডিসিয়াল ম্যজিস্ট্রেটগন দায়িত্ব পালন করবেন।