https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪

উপজেলা নির্বাচন/ বাগেরহাটে প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা

আবু-হানিফ,বাগেরহাট
মে ২, ২০২৪ ৭:৩১ অপরাহ্ণ । ২২ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে প্রতীক পেয়ে ভোটের মাঠে নেমেছেন বাগেরহাটের তিন উপজেলার ২৭ প্রার্থী। বৃহস্পতিবার (২ মে) দুপুরে রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতীক বরাদ্ধের পর নির্বাচনে প্রচার-প্রচারনা শুরু করেছেন প্রার্থীরা।

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে বাগেরহাটের ফকিরহাট, চিতলমারী ও মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ২৭ জন। এ তিন উপজেলায় বিএনপি-জামায়াত সমর্থক কোনো প্রার্থী নেই। যারা প্রতিদ্বন্দিতা করছেন তারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক পেয়েছেন স্বপন কুমার দাস, মোটরসাইকেল প্রতীক পেয়েছেন সেখ ওয়াহিদুজ্জামান ও দোয়াত কলম প্রতীক পেয়েছেন ফজিলা বেগম। এছাড়া এ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে শেখ মোস্তাহীদ উড়োজাহাজ, শেখ ইমরুল হাসান তালা, সৈয়দ অলিদ ইমন টিয়াপাখি ও মোঃ কাওসার আলী ফকির পেয়েছেন টিউবওয়েল প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহুরা খানম টিউবওয়েল ও আয়েশা সিদ্দিকা ফটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

বাগেরহাটের চিতলমারী উপজেলায় চেয়ারম্যান পদে এস,এম অহিদুজ্জামান আনারস, অশোক কুমার বড়াল মোটরসাইকেল ও আবু জাফর মোঃ আলমগীর হোসেন দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে এস,এম মাহতাবুজ্জামান তালা, মোঃ হাচান আলী সরদার মাইক ও কাজী আজমীর আলী উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিবানী রানী বিশ্বাস ফুটবল, চারুবালা হীরা হাঁস ও সুলতানা মল্লিক কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন।

বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে শেখ নাসির উদ্দিন আনারস ও শাহীনুল আলম ছানা দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মোঃ নজরুল ইসলাম মিল্টন টিউবওয়েল, ফজলে রাব্বি তালা ও মনিরুজ্জামান চৌধুরী উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইলা বসু হাঁস, চম্পা ইসলাম সাথী সেলাইমেশিন, শারমিন ফুটবল ও রিনা পারভীন কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন।

রিটার্নিং অফিসার ও বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দ বিশ্বাস জানান, বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। আগামী ২১ মে বাগেরহাটের ৩টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আশা করছি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।