https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

উপজেলা নির্বাচন: তানোরে ৭ প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ

তানোর (রাজশাহী) প্রতিনিধি
এপ্রিল ২৩, ২০২৪ ৬:৩৩ অপরাহ্ণ । ৬৭ জন
Link Copied!

আগামী ৮ মে রাজশাহীর তানোর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণকারি ৭ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার (২৩ মে) চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান প্রার্থীদের এসব প্রতিক বরাদ্দ দিয়েছেন জেলা নির্বাচন অফিস।

এরমধ্যে দুইজন চেয়ারম্যান আর দুইজন ভাইসচেয়ারম্যান ছাড়াও তিনজন নারী ভাইসচেয়ারম্যান প্রার্থীকে মঙ্গলবার (নির্ধারিত দিনে) সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অফিস চলাকালিন সময়ে তাদেরকে এসব প্রতিক বরাদ্দ দেয়া হয়।

এরমধ্যে চেয়ারম্যানপদে তানোর উপজেলা আওমালী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না চাহিদা মতে কাপ-পিরিচ প্রতিক পান। তার বাড়ি উপজেলার কলমা ইউপির চৈরখোর গ্রামে। আরেকজন তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বতন্ত্রপ্রার্থী আব্দুল্লাহ-আল-মামুন। তিনিও চাহিদা মতে মটরসাইকেল প্রতিক পান। তার বাড়ি উপজেলার কামারগাঁ ইউপির কচুয়া গ্রামে।

অপরদিকে, উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে দুইজন স্বতন্ত্রপ্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এরা হলেন- সোহেল রানা। তিনি তালা প্রতিক পেয়েছেন। তার বাড়ি তানোর পৌর এলাকার হরিদেবপুর মহল্লায়। তিনি তানোর পৌরসভার মেয়র ইমরুল হকের ছোট ভাই। অপরজন তানভীর রেজা। তার বাড়ি উপজেলার কলমা ইউপির আজিজপুর গ্রামে। তিনি চশমা প্রতিক পেয়েছেন।

এছাড়া উপজেলা নারী ভাইস চেয়ারম্যানপদে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আবারও প্রার্থী হয়েছেন সোনিয়া সরদার। তিনি বর্তমানে উপজেলা নারী ভাইস চেয়ারম্যান। তার বাড়ি উপজেলার কামারগাঁ ইউপির কামারগাঁ গ্রামে। তিনি কলস প্রতিক পেয়েছেন।


একই পদে আরও দুইজন প্রার্থীকে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এরা হলেন- একজন সাগরী ভৌমিক। তার বাড়ি উপজেলার কামারগাঁ ইউপির বাতাসপুর গ্রামে। তার প্রতিক বৈদ্যুতিক পাখা। আরকেজন নাসিমা বিবি। তার প্রতিক সেলাই মেশিন। বাড়ি পাঁচন্দর ইউপি অজানা গ্রামে।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান,‘তফশিল অনুযায়ী তানোর উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। তিনটি পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সব প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ১৭৩ জন। এরমধ্যে পুরুষ ৮১ হাজার ৯০৭ জন এবং নারী ৮৪ হাজার ২৬৬ জন।