https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪

উপজেলা নির্বাচন/ এমপি-মন্ত্রীর স্বজনরা নির্বাচন করতে পারবেন না

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২০, ২০২৪ ২:৩৪ অপরাহ্ণ । ২৫ জন
Link Copied!

উপজেলা নির্বাচন থেকে দলীয় মন্ত্রী ও এমপির স্বজনদের অংশ না নেওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই নির্দেশনা দেন। তিনি বলেন, যারা মনোনয়নপত্র কিনেছেন তাদের সরে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। শনিবার (২০ এপ্রিল) দুপুরে দলীয় সভাপতির ধানমন্ডির কার্যালয়ে এ কথা বলেন তিনি।

এ সশয় ওবায়দুল কাদের বলেন, দল হিসেবে বিএনপি গ্রহণযোগ্যতা হারিয়েছে। তারা বিদেশিদের কাছে গিয়ে দেশের বিরুদ্ধে নালিশ করে বেড়াচ্ছে। বিএনপি রাজনৈতিক অবস্থান হারিয়ে সরকারের বিরুদ্ধে নালিশের রাজনীতি করে যাচ্ছে।

তিনি আরও বলেন, জামায়াতের প্রকাশ্যে রাজনীতি কারা সুযোগ নেই। আওয়ামী লীগের ধারাবাহিক ক্ষমতার ফলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

সেতুমন্ত্রী বলেন, সামনে উপজেলা পর্যায়ের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন চলাকালে জেলা,উপজেলা পর্যায়ে সম্মেলন, মেয়াদোত্তীর্ণ সম্মেলন, কমিটি গঠন প্রক্রিয়া বন্ধ থাকবে।

ওবায়দুল কাদের আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী-এমপির নিকটাত্মীয়দের নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। যারা নির্বাচনে প্রার্থী হচ্ছেন আছে তাদের তালিকা তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে।