https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

উত্তপ্ত গরমে ভিজে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
এপ্রিল ২৫, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ । ৫৫ জন
Link Copied!

মাত্রাতিরিক্ত রোদে পুড়ছে মাঠ-ঘাট। প্রচন্ড তাবদাহে জনজীবন বিপর্যস্ত । প্রখর রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই বৃষ্টির আশায় দিনাজপুরের ফুলবাড়ীতে স্থানীয় আলেম সমাজের উদ্যোগে (সালাতুল ইস্তেখারা) বিশেষ নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় প্রখর রোদে ৪০ ডিগ্রি তাপমাত্রায় দাঁড়িয়ে কেউবা বসে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে নামাজ আদায় করে আল্লাহর কাছে কেঁদে কেঁদে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন মুসল্লিরা। বিশেষ এ নামাজে ওই এলাকার শতশত মুসল্লীরা অংশ গ্রহণ করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত পরিচালনা করেন হজ্জ কাফেলার পরিচালক মাওলানা মো. ইউসুফ আলী।

সালাতুল ইস্তেখারা নামাজের তাৎপর্য তুলে ধরে মাওলানা আবু বক্কর সিদ্দিক বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় হাহাকার পড়েছে মানুষের মাঝে। বৃষ্টি বা পানির জন্য রাসূল ( সা.)এর আদেশ মোতাবেক সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। এই নামাজ এখানে আমরা দুইদিন আদায় করব। বৃহস্পতিবার আদায় করেছি এবং শুক্রবারেও পুণরায় আদায় করা হবে ইনশাল্লাহ।