https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪

উচ্চ বেতনে অনলাইনে চাকরির বিজ্ঞাপন, জিম্মি করে মুক্তিপন

গাজীপুর প্রতিনিধি
মার্চ ২১, ২০২৪ ৮:৪১ পূর্বাহ্ণ । ৬২ জন
Link Copied!

অনলাইনে উচ্চ বেতনে চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রলোভন,পরে চাকরী প্রত্যাশিদের জিম্মি করে চাওয়া হয় মুক্তিপন। না পেলেই আটকে রেখে অমানবিক নির্যাতন ও ভিডিও ধারন করে পাঠানো হতো পরিবারকে। গাজীপুরে র‍্যাবের অভিযানে বেরিয়ে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। এ ঘটনায় নারীসহ ২৭ জন ভিকটিমকে উদ্ধার করা হয়েছে, আটক করা হয়েছে ১৪ প্রতারককে।

গাজীপুরের হারিকেন এলাকায় বেস্ট একশন সিকিউরিটি সার্ভিস লিমিটেড নাম দিয়ে দিনের পর দিন এমন প্রতারণা করে আসছিল একটি চক্র। সম্প্রতি বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক শিক্ষার্থী তাদের ফাঁদে আটকা পড়লে অভিযোগ আসে র‍্যাবের কাছে। বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় ওই বিশ্ববিদ্যালয় ছাত্রকে উদ্ধার করতে এসে আরও ভিকটিমের সন্ধ্যান পান র‍্যাব সদস্যরা।

পরে তাৎক্ষণিক অভিযানে রশিদ মার্কেট এলাকার ওই অফিস থেকে প্রতারণার আলামতসহ ২৭ জন ভিকটিমকে উদ্ধার করে র‍্যাব। ঘটনায় জড়িত আটক করা হয় ১৪ জন প্রতারক কে আটক করে।

পরে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক,আইন ও গণমাধ্যম শাখা (র‍্যাব সদর দপ্তর)এক ব্রিফিংয়ে খন্দকার আল মঈন জানান, দীর্ঘদিন ধরে এই চক্রটি বিভিন্ন জায়গায় অফিস খুলে প্রতারণা করে আসছিল। এমনকি অর্থ আদায় করতে ভিকটিকদের টর্চার সেলেও মারধরের প্রমাণের কথা জানান র‍্যাব।

প্রাথমিক পর্যায়ে চক্রটি চাকরির নামে ৫০০ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আদায় করতেন চাকরি প্রার্থীর কাছ থেকে। পরে জিম্মি করে আদায় করা হত মোটা অংকের মুক্তিপণ।