https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২৭ মার্চ ২০২৪
  • অন্যান্য

ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৭, ২০২৪ ১:৪৪ অপরাহ্ণ । ৬৯ জন
Link Copied!

আগামী ৮ ও ৯ এপ্রিল এই দুইদিন ঈদের ছুটি বাড়ানোর দাবি জানানো হয়েছে। ঈদযাত্রায় যানজট, যাত্রী হয়রানি ও সড়কে দুর্ঘটনায় প্রাণহানি কমাতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি এই দাবি জানায়।

বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, ঈদে গাজীপুর থেকে ৪০ লাখ, ঢাকা থেকে এক কোটি, নারায়ণগঞ্জ থেকে ১২ লাখসহ ঢাকা ও আশপাশের জেলা থেকে এক কোটি ৬০ লাখ মানুষ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করবে। ঈদের আগের ৪ দিন বাস-মিনিবাসে ৩০ লাখ,প্রাইভেটকার, ট্রেনে ৪ লাখ, জিপ ও মাইক্রোবাসে ৩৫ লাখ, লঞ্চে ৬০ লাখ, মোটরসাইকেলে ১২ লাখ, উড়োজাহাজে প্রায় এক লাখ যাত্রীর যাতায়াত হতে পারে।

এছাড়া অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্যর কারণে ট্রেনের ছাদে ,বাসের ছাদে, এবং খোলা ট্রাক ও পণ্যবাহী পরিবহনে ১৮ লাখ যাত্রীর যাতায়াত করতে পারে। আন্তঃজেলায় যাতায়াত করবে প্রায় ৪ থেকে ৫ কোটি যাত্রী।

সংবাদ সম্মেলনে মোজাম্মেল হক চৌধুরী বলেন, গণপরিবহনের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা না গেলে ঈদযাত্রায় নারকীয় পরিস্থিতি হতে পারে। এর কারণ এবার রোজা ৩০টি হলে ১১ এপ্রিল ঈদ। ঈদের আগে ১০ এপ্রিল একদিন সরকারি ছুটি। ঈদের পরে ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পযর্ন্ত ৫ দিনের লম্বা ছুটি। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় এবারের ঈদযাত্রায় যাত্রী সংখ্যা বাড়বে।