https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১ মে ২০২৪
  • অন্যান্য

ইমেইল এসেছে রাশিয়া থেকে! ১০০ স্কুল উড়িয়ে দেয়ার হুমকি

বাংলা টাইমস্
মে ১, ২০২৪ ৫:১৯ অপরাহ্ণ । ৩৫ জন
Link Copied!

দিল্লি এবং এর সংলগ্ন এলাকার ১০০টি স্কুল উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে পাঠানো ইমেল এসেছিল রাশিয়া থেকে। দিল্লির স্কুলগুলোতে বোমাতঙ্ক ছড়ানোর ঘটনায় উঠে এলো এমনই তথ্য। সূবিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়, রাশিয়া থেকে ওই হুমকি মেইল পাঠানো হয়েছিলো দিল্লির স্কুলগুলোতে। মেইলের ‘আইপি অ্যাড্রেস’ ঘেঁটে তেমন তথ্যই উঠে এসেছে দেশটির পুলিশের হাতে।

সূত্রের মতে, প্রাথমিক তদন্তে দেশটির পুলিশ জানতে পেরেছে, ইমেইলগুলো পাঠানোর জন্য রাশিয়ার আইপি অ্যাড্রেস ব্যবহার করা হয়েছিলো। অবশ্য ‘আইপি অ্যাড্রেস’-এ কারচুপি হয়ে থাকতে পারে বলেও সন্দেহ করেছে দিল্লি পুলিশ। নিছকই মজা, না কি নেপথ্যে গভীর কোনও ষড়যন্ত্র লুকিয়ে রয়েছে, তা নিয়েও তদন্ত চলছে।

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনাও জানান,নয়ডা, দিল্লি এবং গাজ়িয়াবাদের স্কুলগুলআতে পাঠানো ইমেইলের উৎস খুঁজে পেয়েছে পুলিশ। ওই ইমেইল রাশিয়া থেকে এসেছে কি না, তা নির্দিষ্ট করে জানাননি তিনি।

এক্স হ্যান্ডলে পোস্ট করে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর লেখেন, পুলিশ কমিশনারের সাথে কথা বলেছি এবং দিল্লি-এনসিআর-এর স্কুলগুলোতে বোমা হামলা নিয়ে হুমকি দেয়ার ঘটনায় বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছি। দিল্লি পুলিশকে স্কুলপ্রাঙ্গণে পুনরায় তল্লাশি চালানোর নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবার (১ মে) সকালে ইমেইলে বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয় দিল্লি, নয়ডা এবং গাজ়িয়াবাদের একাধিক স্কুলে। প্রায় ১০০টি স্কুল এই হুমকি মেইল পাওয়ার পর স্কুলগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খালি করে দেয়া হয় স্কুলচত্বর।