https://bangla-times.com/
ঢাকারবিবার , ২ জুন ২০২৪
  • অন্যান্য

বিবস্ত্র করে র‍্যাগিং, তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার

কুষ্টিয়া প্রতিনিধি
জুন ২, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লালন শাহ হলের গণরুমে বিবস্ত্র করে র‍্যাগিংয়ের ঘটনায় জড়িত ছাত্রলীগের তিন কর্মীতে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত ৩ কর্মীকে এক বছরের জন্য (২ সেমিস্টার) বহিষ্কার ও ছাত্রলীগ নেতাসহ দুইজনকে সতর্ক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গঠিত তদন্ত কমিটির সুপারিশের আলোকে ও ছাত্র শৃঙ্খলা কমিটির ১৩ তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রোববার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।

১ বছরে জন্য বহিষ্কৃতরা হলো- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাগর প্রামাণিক, একই বিভাগের উজ্জ্বল এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের মুদ্দাসসির খান কাফি। এরা ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী।

এ ঘটনায় অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নাসিম আহমেদ মাসুম ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের মিসনো আল আসনাওয়ীকে সতর্ক করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ৭ দিনের মধ্যে লিখিত জবাব দেয়ার জন্য বলা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে যুক্ত হলে তাদের স্থায়ী বহিষ্কার করা হবে।

উল্লেখ্য, চলতি বছরের ৭ ফেব্রুয়ারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের গণরুমে এক ছাত্রকে রাতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনা ঘটে। এ সময় তার বাবা-মা তুলে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। তাকে উলঙ্গ অবস্থায় সিনিয়ররা তাকে পর্নোগ্রাফি দেখতে বাধ্য করে। এ ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়। পরে তদন্ত কমিটির প্রতিবেদনে ঘটনার সত্যতা উঠে আসে। এবং উভয় তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর জড়িতদের শাস্তির সুপারিশ করে।