https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৫ জুন ২০২৪
  • অন্যান্য

ইন্দিরা গান্ধীর রেকর্ড ভাঙবেন মোদি, শপথ ৮ জুন

বাংলা টাইমস্
জুন ৫, ২০২৪ ২:৪৪ অপরাহ্ণ । ৩৩ জন
Link Copied!

তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরিকল্পনা সেরে ফেলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবকিছু ঠিকঠাক থাকলে ৮ জুন রাষ্ট্রপতি ভবনে শপথ নেবেন মোদি। তবে এবার খোলা আকাশে শপথ নিতে চান মোদী।

আরও পড়ুন : এইচএসসি পরীক্ষা/ দেড় মাস বন্ধ থাকবে কোচিং সেন্টার

এবার প্রধানমন্ত্রী হলেই ইন্দিরা গান্ধীর রেকর্ড ভাঙবেন মোদি (Narendra Modi)। সব ঠিকঠাক থাকলে ৮ জুন প্রধানমন্ত্রী হিসাবে তৃতীয়বার শপথ নেবেন নরেন্দ্র মোদি। সেদিন মেগা সেলিব্রেশনের আয়োজন করতে চলেছে বিজেপি (BJP)।

আরও পড়ুন : দায়িত্ব নিলেন র‌্যাবের নতুন মহাপরিচালক

যদিও প্রথমে শোনা যাচ্ছিল, রাষ্ট্রপতি ভবনে শপথ না নিয়ে খোলা আকাশের নিচে শপথ নিতে চান মোদি। কিন্তু পরে জানা গেলো রাষ্ট্রপতি ভবনেই শপথের প্রস্তুতি চলছে। এরমধ্যে রাষ্ট্রপতি ভবন সুসজ্জিত করার জন্য টেন্ডার আহবার করা হয়েছে। সাজসজ্জার কাজের জন্য বুধবার (৫ জুন) থেকে রাষ্ট্রপতি ভবন বন্ধ থাকবে।

আরও পড়ুন : সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল

এদিকে, এনডিএ’র (NDA) অন্দরে সরকার গড়ার তোড়জোড় শুরু হয়েছে। ক্ষমতায় ফিরলেও বিজেপির এবার বেগ পেতে হয়েছে। এমনকী একক সংখ্যাগরিষ্ঠতা থেকেও অনেক দূরে। বিজেপির সরকার গড়ার চাবি যাদের হাতে সেই চন্দ্রবাবু নায়ডু এবং নীতীশ কুমারের সাথে আবার যোগাযোগ করেছে বিরোধী শিবিরও। ফলে এবার শরিকদের বাড়তি গুরুত্ব দিতে হচ্ছে বিজেপিকে। যদিও বিজেপি তাতে বিচলিত নয়। গেরুয়া শিবির নিশ্চিত, সরকার গড়তে বিশেষ সমস্যা হবে না।

ইতিমধ্যে, দিল্লিতে এনডিএর বৈঠক ডাকা হয়েছে। তাতে নীতীশ কুমার (Nitish Kumar) এবং চন্দ্রবাবু নায়ডুরও থাকার কথা রয়েছে। বুধবার (৫ জুন) শরিকদের কাছ থেকে সমর্থন পত্র জমা নেবে বিজেপি। গেরুয়া শিবির সময় নিতে চাইছে না। দ্রুত প্রধানমন্ত্রী পদে বসতে চাইছেন নরেন্দ্র মোদি। কারণ, সময় নিলে হীতে বিপরীত হতে পারে।