https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪

ইতালির স্বপ্ন পুড়লো বেইলি রোডের আগুনে

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১, ২০২৪ ৯:৫৬ পূর্বাহ্ণ । ৯৩ জন
Link Copied!

ইতালিতে স্থায়ীভাবে থাকার সুযোগ হয়েছিল প্রবাসী ব্যবসায়ী সৈয়দ মোবারক হোসেনের। কথা ছিল, স্ত্রী ও সন্তানদেরও সেখানে নিয়ে যাবেন। এ জন্য মাসখানেক আগে ইতালি থেকে দেশে এসেছিলেন মোবারক। ভিসাও হয়ে গিয়েছিল। কিন্তু ইতালি আর যাওয়া হলো না তাদের। বেইলি রোডের আগুনে পুড়ে স্ত্রী-সন্তানসহ মারা গেছেন মোবারক।

মোবারকের চাচাতো ভাই ফয়সাল জানান, রাজধানীর মধুবাগ থেকে পরিবারের সবাইকে নিয়ে ডিনার করতে গিয়েছিলেন মোবারক। সঙ্গে ছিল স্ত্রী স্বপ্না, দুই মেয়ে সৈয়দা কাশফিয়া ও সৈয়দা নূর এবং একমাত্র ছেলে সৈয়দ আব্দুল্লাহ। আগুনে পুড়ে সবাই মারা গেছেন।

তিনি আরও বলেন, পরিবারটি ইতালিতে স্থায়ীভাবে বসবাসের জন্য সব প্রস্তুতি নিয়েছিল। কিন্তু তাদের আর যাওয়া হলো না।। পরিবারের আর কেউ বেঁচে রইলো না।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে দিকে রাজধানীর বেইলি রোডে একটি রেস্টুরেন্টে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বৃহস্পতিবার রাতে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, এ আগুনের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা গেছেন ১০ জন। এ ছাড়া ভর্তি রয়েছে আরও অনেকে। ঢাকা মেডিকেল কলেজে আরও ৩৩ জন মারা গেছেন।