https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  • অন্যান্য

ইতনা কলেজে অধ্যক্ষসহ চারপদে নিয়োগ পরীক্ষা আবারও স্থগিত

এস এম শরিফুল ইসলাম, নড়াইল
জুন ৮, ২০২৪ ৫:৪২ অপরাহ্ণ । ১১ জন
Link Copied!

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা স্কুল এন্ড কলেজে অধ্যক্ষসহ চারপদের নিয়োগ পরীক্ষা আবারো স্থগিত করা হয়েছে। এ নিয়ে তৃতীয় বারের মত উক্ত পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হলো।

শনিবার (৮ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান প্রার্থী ও সংশ্লিষ্টদের এই স্থগিতের কথা জানানন। কিন্তু দূর-দূরান্ত থেকে আসা প্রার্থীরা তার আগেই নিয়োগ পরীক্ষার জন্য রওনা দেন বা কেউ কেউ প্রতিষ্ঠানে পৌছায় গেছে।

উল্লেখ্য, শনিবার (৮ জুন) সকাল ১০টায় উক্ত কলেজে অধ্যক্ষ ,অফিস সহকারী ,ডিজিটাল ল্যাব টেকনিশিয়ান ,কম্পিউটার এসিট্যান্ট ও নৈশ প্রহরী পদে নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত ছিলো। নিয়োগ পরীক্ষার যাবতীয় প্রক্রিয়া সম্পাদনের পরও অজ্ঞাত কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। এদিকে, বারবার নিয়োগ পরীক্ষা স্থগিতের ফলে প্রতিষ্ঠানের আর্থিক ক্ষতিসহ শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিন্দ্য সরকার (৮ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, শনিবার সকাল সাড়ে ৮টায় লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ডিসি স্যারের বরাত দিয়ে তাকে মোবাইল ফোনে নিয়োগ পরীক্ষা স্থগিতের নির্দেশ দিয়েছেন। তিনি তাৎক্ষনিক এই স্থগিতের খবর সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছেন।

তিনি আরও জানান, একটি কুচক্রীমহল ডিসি স্যার ও নির্বাহী কর্মকর্তাকে ভুল তথ্য দিয়ে বারবার নিয়োগ পরীক্ষা স্থগিত করাচ্ছে। অথচ এক এক বার নিয়োগ পরীক্ষার যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করতে এবং এসব টেকনিক্যাল পদে খন্ডকালীন নিয়োগ প্রাপ্তদের বাবদে প্রায় দেড় লাখ টাকা খরচ হয়। যা প্রতিষ্ঠানের জন্য বিরাট আর্থিক ক্ষতি। এছাড়া এসব মিথ্যা অভিযোগের তদন্ত কাজে সহায়তা করতে গিয়ে তিনিসহ অন্যান্য শিক্ষকরা প্রতিষ্ঠানে অনুপস্থিত না থাকায় শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে লোহাগড়া ইউএনও মো. জহুরুল ইসলাম বলেন,নড়াইল জেলা প্রশাসক (ডিসি) স্যার মোবাইল ফোনে নিয়োগ পরীক্ষা স্থগিত রাখার জন্য ওই কলেজের অধ্যক্ষে নির্দেশ দেন।