https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪

ইজারামূল্য না পাওয়ায় কোরবানির হাট পরিচালনা করবে পৌরসভা

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া
জুন ১১, ২০২৪ ৯:১৬ অপরাহ্ণ । ২২ জন
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার একমাত্র কোরবানির পশুর হাটের দরপত্র ডেকে কাঙ্ক্ষিত ইজারামূল্য পাওয়া যায়নি। এর ফলে পৌরসভা নিজেই পরিচালনা করবে জেলা শহরের ভাদুঘর বাস টার্মিনালের পশুর হাটটি। আগামী ১৩ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত বসবে এ পশুর হাট।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার অধীনস্থ একমাত্র কোরবানির পশুর হাটটি ভাদুঘর বাস টার্মিনালে অবস্থিত। প্রতিবছর ঈদের ৪ দিন আগে বসে এই পশুর হাট। গত বছর এই হাটটি ঈদের আগে চারদিনের জন্য ৭০ লাখ টাকা দরে ইজারা প্রদান করে পৌরসভা। চলতি বছর ইজারা প্রদান করতে ২৮ মে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহ্বান করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। এতে ৪ দিনে সম্ভাব্য ইজারামূল্য ধরা হয় এক কোটি টাকা।

দরপত্র জমার শেষ সময় ছিলো সোমবার (১০ জুন) দুপুর ১২টা। খোলার সময় রাখা হয় একইদিন দুপুর একটায়। এই সময়ের মধ্যে দরপত্রের সিডিউল বিক্রি হয় মাত্র দুটি এবং জমাও পড়ে এই দুটি সিডিউলই। সোমবার (১০ জুন) দরপত্র বাক্স খোলার পর দেখা যায় ওই দুটি দরপত্রে ইজারামূল্য উল্লেখ করা হয় একটিতে ৫০ লাখ এবং অপরটিতে ৬৫ লাখ টাকার বেশি। যা ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সম্ভাব্য ইজারামূল্যের ৩৫ লাখ টাকা কম। চাহিদা অনুযায়ী ইজারামূল্য না পাওয়ায় একইদিন সভা করে পৌরসভা সিদ্ধান্ত নেয় নিজেরাই এই পশুহাট পরিচালনা করবে।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুস এ বিষয়ে বলেন, সম্ভাব্য মূল্যে ইজারাদার পাওয়া যায়নি। সরকারি মূল্যের কমেতো বাজার ইজারা দেয়া যাবে না। এখন আমাদের হাতে সময় নেই। আইন অনুযায়ী নিজেদেরই বাজার পরিচালনা করতে হবে।