https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১৮ মার্চ ২০২৪
  • অন্যান্য

আলোচিত আরবিটেটর প্রত্যাহার সংক্রান্ত আপিল হাইকোর্টে খারিজ

আদালত প্রতিবেদক
মার্চ ১৮, ২০২৪ ৫:৪৩ অপরাহ্ণ । ১০৬ জন
Link Copied!

আলোচি আরবিটেটর প্রত্যাহার সংক্রান্ত মামলার আপিল খারিজ করে দিয়েছেন মহামান্য হাইকোর্ট। হাইকোর্টের মাননীয় বিচারপতি খিজির আহমদ চৌধুরী গত ১০ মার্চ উভয় পক্ষের শুনানি শেষে আপিলটি খারিজ করে দেন।‌

মামলার নথি থেকে জানা যায়, আরবিট্রেশন আপীল নং-১৭/২০২৩ আরবিট্রেশন মিস কেস নং-১৪৫/২০২০ এর ৩০/০৪/২০২৩ তারিখের আদেশের বিরুদ্ধে খারিজ আহমদ বক্স বাদল ও অন্যান্য আপীলকারীরা মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে আপীল দায়ের করেন। মাননীয় হাইকোর্ট বিভাগ প্রথমত আপীল গ্রহণ পূর্বক স্থগিতাদেশ প্রদান করেন। তিনজন সালিশকারীর মধ্যে দুইজনকে প্রত্যাহারের আবেদন নাকচের প্রেক্ষিতে আপীলটি উদ্ভুত হয়। উক্ত আপীলে রেসপনডেন্ট হিসাবে প্রতিদ্বন্ধিতা করেন মেসার্স এ্যরিষ্ট্রক্রেট হোমস লিঃ। মহামান্য হাইকোর্টের মাননীয় বিচারপতি খিজির আহমদ চৌধুরী উভয়পক্ষের শুনানী অন্তে মামলার বিষয়বস্তু ও আইনী বিষয়াদী পর্যালোচনা পূর্বক আপীলটি খারিজ করে দেন।

আপীলকারীর পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র এ্যাডঃ শেখ আওসাফুর রহমান।‌ তাকে সহযোগিতা করেন এ্যাডঃ আশফাকুর রহমানসহ অনেকে । রেসপনডেন্ট বা বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডঃ এম. খালেদ আহমেদ।

তাকে সহযোগিতা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সোলায়মান তুষার, ব্যারিস্টার নাদিয়া মেহরিন, এ্যাডঃ মোস্তফা কামাল, এ্যাডঃ মৃদুল দত্ত, এ্যাডঃ মোঃ হাবিবুর রহমান, এ্যাডঃ আল-আমীন আদীব ও এ্যাডঃ নাসরিন সুলতানা।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট এম. খালেদ আহমদ বলেন, মহামান্য হাইকোর্ট উভয় পক্ষের বক্তব্য শুনে আপিলটি খারিজ করে দিয়েছেন। এই রায়ে‌ ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। পূর্ণাঙ্গ রায় পেলে আমার মক্কেলের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।