https://bangla-times.com/
ঢাকারবিবার , ৭ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

আলমারির ভেতর লুকিয়ে ছিলেন কেএনএফ’র প্রধান সমন্বয়ক চেওসিম

বান্দরবান প্রতিনিধি
এপ্রিল ৭, ২০২৪ ১০:১৯ অপরাহ্ণ । ৫৫ জন
Link Copied!

বান্দরবানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক চেওচিম বম (৫৪) কে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে ২টি এয়ারগান (অস্ত্র) ও আইইডি তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। রোববার (৭ এপ্রিল) সকালে সুয়ালক ইউনিয়নের শ্যারন পাড়ায় নিজ বাসায় আলমারির ভেতর থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

রোববার বিকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‌্যাব ১৫ এর অধিনায়ক লে: কর্ণেল এস.এম সাজ্জাদ।এসময় তিনি বলেন,গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চেওসিম বমকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কেএনএফ এর সাথে তার সম্পৃক্ততা পাওয়া যায়। শুধু তাই নয় চেওসিম কেএনএফ এর সমন্বয়ক হিসেবে শুরু থেকেই কাজ করে আসছিল। কেএনএফ সদস্যরা বিভিন্ন সময় পরামর্শের জন্য তার বাসায় আসা যাওয়া করত। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাকে জেল হাজতে প্রেরন করা হবে।এসময় রুমা ও থানচির ঘটনায় জড়িত সকলকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানায় র‌্যাবের এই কর্মকর্তা।

এদিকে মূলত, বান্দরবানের রুমা ও থানচিতে প্রকাশ্যে ব্যাংক ডাকাতির, থানায় হামলা, অপহরণ ও অস্ত্র লুট করে আতংক সৃষ্টি করে পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ। গত ৪ এপ্রিল অপহৃত ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব।

এরপর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর লুটকৃত অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের ধরতে শুরু হয় যৌথ অভিযান।অভিযানে শুক্রবার বান্দরবান সদর উপজেলার সুয়ালক এলাকার শ্যারন পাড়ায় কেএনএফ এর অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বম এর বাসায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে চেওসিম বম।পরে তল্লাশি চালিয়ে বাসার ভিতরে আলমারি থেকে তাকে আটক করে র‌্যাব। চেওসিম বম এলাকায় একজন ব্যবসায়ী হিসেবে পরিচিত হলেও ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে কেএনএফ এর অন্যতম প্রধান সমন্বয় হিসেবে কাজ করে আসছিল সে।

উল্লেখ্য,গত ২ এপ্রিল রুমা সোনালী ব্যাংকে ডাকাতি ও আইন শৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট এবং ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে কেএনএফ সন্ত্রাসীরা। পরদিন ৩ এপ্রিল থানচি উপজেলার সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে দিন দুপুরে অস্ত্রের মুখে টাকা লুট করে নিয়ে যায় কেএনএফ সন্ত্রাসীরা।#