https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২৯ মে ২০২৪
  • অন্যান্য

আরাকান আর্মির গুলিতে আহত বাংলাদেশির মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি
মে ২৯, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ । ১৭ জন
Link Copied!

কক্সবাজারের (coxbazar) টেকনাফে মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির গুলিতে আহত এক বাংলাদেশি জেলের মৃত্যু হয়েছে। নিহতের নাম- মোহাম্মদ হোসেন আলী (৫০)। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার (২৯ মে) সকালে টেকনাফ থানার (thana) আওতাধীন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. শাহাদাত হোসেন সিরাজী এই তথ্য নিশ্চিত করেন।

নিহতের স্বজনদের বরাতে পুলিশ পরিদর্শক শাহাদাত হোসেন সিরাজী বলেন, চলতি মাসের ২২ মে নাফনদীতে মাছ ধরার সময় আরাকান আর্মির গুলিতে জেলে হোসেন আলী আহত হন। তার সাথে থাকা জেলেরা উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। এরপর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকে চিকিৎসাধীন থাকা অবস্থায় মঙ্গলবার (২৮ মে) রাত ২টার দিকে তার মৃত্যু হয়। হোসেন আলীর ডান পায়ের হাঁটু এবং বাঁম পায়ের গোড়ালিতে গুলি লেগেছিলো।

সীমান্তের (border) বাসিন্দা ও জনপ্রতিনিধিরা জানান, প্রায় ৪ মাস ধরে মিয়ানমারের রাখাইন রাজ্যের নিয়ন্ত্রণ নিয়ে বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মির সাথে সরকারি বাহিনীর যুদ্ধ চলছে। এরমধ্যে বাংলাদেশ সীমান্তের অধিকাংশ এলাকা আরাকান আর্মি দখলে নেয়। এর জেরে সীমান্ত এলাকায় গোলাগুলি ও ভারী অস্ত্রের বিস্ফোরণে এপারের লোকজন আতঙ্কে রয়েছে।