https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

‘আমরা কারো মুখাপেক্ষী হয়ে থাকতে চাই না’

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৮, ২০২৪ ৬:০৩ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি চাই দেশের পোল্ট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক। বেসরকারী খাতকেই উদ্যোক্তা হিসেবে দেখতে চাই। তাদের সবরকম সহযোগিতা করতে চাই। ফলে আমার দেশের মানুষের কর্মসংস্থান বাড়বে। আমরা তাই চাই।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে শেরে বাংলানগরের পুরাতন বাণিজ্য মেলা মাঠে আয়োজিত দুই দিনব্যাপী ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশের বেসরকারী খাতকেই বেশি উৎসাহিত করতে চাই। তাদেরই বেশি সুবিধা দিতে চাই। কারণ এগুলো সব সরকারিভাবে হয় না। এটা বেসরকারি খাতে হলে তাতে কর্মসংস্থানেরও সৃষ্টি হয়। আমাদের শিক্ষিত যুবসমাজ এক্ষেত্রে এগিয়ে আসুক সেটাই আমরা চাই।

প্রধানমন্ত্রী বলেন, শুধু পাস করে চাকরির পেছনে না ছুটে যুব সমাজ নিজের উদ্যোগে ব্যবসা-বাণিজ্য করে তাহলে আমরা এগিয়ে যেতে পারবো। এ ক্ষেত্রে আমাদের যুব সমাজকে এগিয়ে আসার জন্য আরও উৎসাহিত করতে হবে। যাতে কখনো আমাদের কারও উপর নির্ভরশীল হতে না হয়। খাদ্য নিরাপত্তার সঙ্গে সঙ্গে আমাদের নিজস্ব পুষ্টির ব্যবস্থা আমরা নিজেরাই করতে পারি সে বিশ্বাস আছে।

তিনি বলেন, উৎপাদন বৃদ্ধিতে আমাদের গবেষণা আরও বাড়াতে হবে। আজ আমরা ৪০ ভাগের উপরে পেঁয়াজ উৎপাদন করতে পারি। আমরা কারো মুখাপেক্ষী হয়ে থাকতে চাই না। প্রতিটি পণ্য আমরা নিজেরাই উৎপাদন করবো। এই সরকার খামারিদের সব ধরনের সহযোগিতা দিয়ে উৎসাহিত করে যাচ্ছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম উদ্দিন।